সৃষ্টি বার্তা

শেরপুরে দিনব্যাপী কৃষক কৃষাণী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

শেরপুর প্রতিনিধি: শেরপুরের নকলায় উপজেলা পর্যায়ে প্রযুক্তি হস্তান্তরের জন্য কৃষক প্রশিক্ষণ (৩য় পর্যায়) প্রকল্প এর আওতায় ফসল উৎপাদনের আধুনিক কলাকৌশল ও সমন্বিত ফসল ব্যবস্থাপনা বিষয়ক দিনব্যাপী কৃষক-কৃষাণী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

২৯ ডিসেম্বর রোববার উপজেলা বিআরডিবি মিলনায়তনে ৩০ জন ও উপজেলা কৃষক প্রশিক্ষণ সেন্টারে ৩০ জন কৃষক-কৃষাণীকে দুইটি ব্যাচের মাধ্যমে এ প্রশিক্ষণ দেওয়া হয়। কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের বাস্তবায়নে ও নকলা উপজেলা কৃষি অফিসের আয়োজনে এ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

উপজেলা কৃষি অফিসার (ইউএও) কৃষিবিদ পরেশ চন্দ্র দাস’র সভাপতিত্বে অনুষ্ঠিত এ প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথি হিসেবে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ময়মনসিংহ অঞ্চলের অতিরিক্ত পরিচালক (এডি) কৃষিবিদ আসাদুল্লাহ এবং বিশেষ অতিথি হিসেবে শেরপুর খামার বাড়ির উপপরিচালক (ডিডি) কৃষিবিদ আলহাজ্ব আশরাফ উদ্দীন, আঞ্চলিক কোর্স কো-অর্ডিনেটর কৃষিবিদ শাহজাহান সিরাজসহ উপজেলা অতিরিক্ত কৃষি অফিসার কৃষিবিদ রোকসানা নাসরিন বক্তব্য রাখেন। এসময় উপজেলার বিভিন্ন এলাকা থেকে আগত ৬০ জন প্রশিক্ষণার্থী কৃষক-কৃষাণী উপস্থিত ছিলেন।

উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ পরেশ চন্দ্র দাস জানান, এ প্রকল্পের আওতায় চলতি মৌসুমে নকলা উপজেলায় ৩টি ব্যাচে ৩০ করে মোট ৯০ জনকে প্রশিক্ষণ দেওয়া হবে। আজ রোববার দুইটি ব্যাচে ৬০ জন কৃষক-কৃষাণীকে প্রশিক্ষণ দেওয়া হলো। বাকী ৩০ জনকে খুব দ্রুততম সময়ের মধ্যে একটি ব্যাচের মাধ্যমে সুবিধামত দিনে প্রশিক্ষণ দেওয়ার ব্যবস্থা করা হবে বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: সৃষ্টি বার্তা থেকে কপি করা যাবে না।