ঢাবি ছাত্রী ধর্ষণের ঘটনায় সৃষ্টি হিউম্যান রাইটস’র তীব্র নিন্দা ও ক্ষোভ

অনলাইন ডেস্ক অনলাইন ডেস্ক

সৃষ্টিবার্তা ডটকম

প্রকাশিত: জানুয়ারি ৬, ২০২০

নিজস্ব প্রতিনিধি:  ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছাত্রী ধর্ষণের ঘটনায় তীব্র নিন্দা , ক্ষোভ ও জড়িতদের দ্রুত গ্রেপ্তারের দাবি জানিয়েছে মানবাধিকার সংস্থা ও এনজিও সৃষ্টি হিউম্যান রাইটস সোসাইটি (এস এইচ আর এস)।পাশাপাশি সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত সাপেক্ষে ঘটনার সঙ্গে জড়িতদের সর্বোচ্চ শাস্তির দাবি জানিয়েছেন।

সোমবার  সৃষ্টি হিউম্যান রাইটস সোসাইটি (এস এইচ আর এস)’র চেয়ারম্যান আনোয়ার-ই-তাসলিমা  এক বাণীতে এ দাবি জানান।

আনোয়ার-ই-তাসলিমা বলেন,   দেশের শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা এবং বিভিন্ন কর্মস্থলে নারীরা  যৌন নিপীড়নের শিকার হচ্ছেন।    এমনকি ধর্ষণ, গণধর্ষণ ও ধর্ষণের পর হত্যার ঘটনা প্রতিনিয়ত ঘটছে। আবার কখনো কখনো এসব ঘটনার প্রতিবাদ করায় পরিবারের সদস্য, শিক্ষার্থী, কিশোরী ও নারীরা বখাটেদের দ্বারা হামলার শিকার হচ্ছেন। ফলে মেয়ে শিক্ষার্থী, কর্মজীবী নারী ও কন্যাশিশুর নিরাপত্তা চরমভাবে লংগন হচ্ছে।

তিনি আরও বলেন, ওই শিক্ষার্থীর ধর্ষকদের অবিলম্বে খুঁজে বের করে সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে হবে এবং তার সাথে দেশে সকল নারীদের স্বাধীন চলাচল ও নিরাপত্তা নিশ্চিত করতে হবে।

উল্লেখ্য, রোববার সন্ধ্যায় রাজধানীর কুর্মিটোলায় বিশ্ববিদ্যালয়ের বাস থেকে নেমে যাওয়ার পর তাকে তুলে নিয়ে ধর্ষণের পাশাপাশি তাকে শারীরিক নির্যাতনও করা হয় বলে অভিযোগ।  রাত ১২টার দিকে ওই ছাত্রীকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) ভর্তি করান তার সহপাঠীরা।

ধর্ষণের শিকার ওই ছাত্রী ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) একটি হলের আবাসিক শিক্ষার্থী।  তিনি ক্যাম্পাসের একটি সংগঠনের সদস্য।