নকলায় আলু ক্ষেতের রগিং করায় ব্যস্ত বিএডিসি কর্মকর্তা ও কৃষকরা

অনলাইন ডেস্ক অনলাইন ডেস্ক

সৃষ্টিবার্তা ডটকম

প্রকাশিত: জানুয়ারি ৮, ২০২০

 শেরপুর প্রতিনিধি: শেরপুরের নকলায় বিএডিসি হিমাগার নকলা জোনের আওতায় বপনকরা আলুর বিভিন্ন ব্লক পরিদর্শন ও রগিং করায় ব্যস্ত সময় পারকরছেন বিএডিসি নকলা জোনের বিভিন্ন স্তরের কর্মকর্তা ও আলু চাষিরা।

 

এর অংশ হিসেবে ৮ জানুয়ারি বুধবার উপজেলার বানেশ্বরদী ইউনিয়নের বেশ কয়েকটি ব্লক পরিদর্শন ও রগিং কাজ সম্পন্ন করা হয়। আলুর মাঠ পরিদর্শন ও রগিং করার সময় বিএডিসি নকলা হিমাগার’র উপ-পরিচালক (টিসি) কৃষিবিদ মো. রফিকুল ইসলাম ও উপ-সহকারী পরিচালক মো. মিজানুর রহমানসহ স্থানীয় কৃষক ও আলু মাঠের শ্রমিকরা উপস্থিত ছিলেন।

 

বিএডিসি আলু বীজ হিমাগারের উপ-পরিচালক (টিসি) কৃষিবিদ রফিকুল ইসলাম জানান, কৃষকদের পরামর্শ সেবাদান, তদারকী ও দৈনন্দিন রুটিন মোতাবেক কৃষকদের সাথে যোগাযোগের সুবিধার্থে নকলা উপজেলাকে ১৯ টি ব্লকে ভাগ করে ৩৫ জন চুক্তিবদ্ধ আলু চাষীদের মাধ্যমে ২৭০ একর জমিতে বিএডিসি’র আলু বীজ রোপন করা হয়েছে। চলতি মৌসুমে প্রতি একরে ৬ মেট্রিকটন করে মোট ১ হাজার ৬২০ মেট্রিকটন আলু উৎপাদনের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

 

উপ-সহকারী পরিচালক মো. মিজানুর রহমান জানান, চলতি মৌসুমে আবহাওয়া আলু আবাদের অনুকূলে থাকায় কৃষকরা নিরাপদে আলু আবাদ করছেন৷ আলুগাছের অবস্থা দেখে মনেহচ্ছে আলুর ভালো ফলন হবে। কোন প্রকার প্রাকৃতিক দুর্যোগের মোকাবেলায় না পরলে বিএডিসি বীজ আলু ব্লকে ব্যাপক ফলন হবে বলে বিএডিসি কর্মকর্তা ও কৃষকরা আশা করছেন