ইসলাম ধর্মগ্রহণ করলেন কানাডার জনপ্রিয় মডেল রোজি গ্যাব্রিয়েল

পাকিস্তানে ভ্রমণে গিয়ে একটি উল্লেখযোগ্য সময় কাটানোর পর ইসলাম ধর্ম গ্রহণ করলেন কানাডার পর্যটক ও জনপ্রিয় মডেল রোজি গ্যাব্রিয়েল।

গত শুক্রবার সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে ধর্ম পরিবর্তনের এ ঘোষণা দেন তিনি।

মাথায় ওড়না ও সেলোয়ার কামিজ পরিহিত হাস্যজ্জ্বল একটি ছবিও ইনস্টাগ্রামে পোস্ট করেছেন রোজি। আর তার হাতে ‘দ্য ম্যাসেজ অব কোরআন’ নামে একটি বই।

কেন মুসলিম হয়েছেন এর ব্যাখ্যাও দিয়েছেন কানাডিয়ান এই মডেল।
এদিকে, সেই পোস্টে ইসলাম ধর্ম গ্রহণ করায় রোজিতে স্বাগত জানিয়েছেন অগণিত নেটিজেন। ইতিমধ্যে এক লাখ ২৫ হাজার লাইক পড়েছে পোস্টটিতে।

শুধু তাই নয়, ইসলাম গ্রহণ করার পর টুইটারে এক পোস্টে রোজিকে স্বাগত জানিয়েছেন পাকিস্তানের অভিনেত্রী ভিনা মালিক।

ইনস্টাগ্রামে রোজি লিখেছেন, ‘ইসলামের ছায়াতলে আসার মতো এতো বড় সিদ্ধান্ত আমি কেন নিলাম? ২০১৯ সালটি ছিল আমার জীবনের অন্যতম কঠিনতম সময়। আমি ছোটবেলা থেকেই সৃষ্টিকর্তা আর তার সৃষ্টি নিয়ে ভাবতাম। সৃষ্টিকর্তার সঙ্গে সম্পর্ক অনুভব করতাম। কিন্তু আমার পথ কঠিন ছিল।

কষ্ট পেলে ক্ষোভ থেকে সৃষ্টিকর্তাকে প্রশ্ন করতাম, কেন আমাকে তিনি কষ্ট দিচ্ছেন। শেষ পর্যন্ত আমি বুঝতে পেরেছি সব কিছুই নির্ধারিত, এমনকি আমার কষ্টগুলো আসলে তার দেয়া উপহার।
এরপর তিনি লেখেন, আমি চার বছর আগে আমার ধর্ম বিষয়ে আগ্রহ হারিয়ে ফেলেছিলাম, আমি আমার সাবেক ধর্মের নিন্দা করতাম। তবে আমি এরইসঙ্গে আধ্যাত্মিকতার গভীরে প্রবেশ করেছিলাম। আর এভাবেই আমার যাত্রা শুরু হয়েছিল। সৃষ্টিকর্তা আমাকে পাকিস্তানে নিয়ে এসেছেন। আমার সেসব বেদনা ও অহংকার দূর করে দিয়েছেন। আমাকে সত্যের পথ দেখিয়েছেন।

গত এক ১০ বছরেরও বেশি সময় ধরে মুসলিম দেশগুলো ভ্রমণ করে ইসলামকেই একমাত্র শান্তির ধর্ম বলে মনে হয়েছে বলেও জানিয়েছেন রোজি গ্যাব্রিয়াল। তিনি বলেন, তবে দুর্ভাগ্যবশত ইসলামকে বিশ্বব্যাপী ভুলভাবে ব্যাখ্যা করা হয়। ইসলামের আসল অর্থ শান্তি, ভালবাসা এবং একত্ববাদ। এটা শুধু ধর্ম নয়, একটি জীবনবিধান।

‘আমি এখন একজন ‘মুসলমান’। কলেমা শাহাদাতের মাধ্যমে আমি আল্লাহুর প্রতি নিজেকে উৎসর্গের করে মূলত একতা, সংযোগ এবং শান্তির পথে জীবন কাটানোর শপথ নিয়েছি। ’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

ঝালকাঠিতে ইউপি সদস্যকে লাঞ্চিত ও হামলা; চেয়ারম্যান মাছুমের বিরুদ্ধে অভিযোগ দায়ের

Share on Facebook Tweet it Pin it ইমাম বিমান,ঝালকাঠি জেলা প্রতিনিধি; ঝালকাঠি জেলার সদর উপজেলাধীন ১নং গাভারামচন্দ্রপুর ইউপি চেয়ারম্যান মাছুম শেরোয়ানীর বিরুদ্ধে ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান কক্ষে লাঞ্চিত ও তার বাহিনীর অন্যতম সদস্য মাদক মামলার আসামী (পরিষদের তথ্য সেবাদান কারী) চাচাতো ভাই নোমান শেরোয়ানী কতৃক পথরোধ করে ২নং বিনয়কাঠি ইউনিয়নের ইউপি […]

Visit Sristy Barta Facebook Page

https://www.facebook.com/sristybarta/
error: সৃষ্টি বার্তা থেকে কপি করা যাবে না।