বিভাগীয় শ্রেষ্ঠ ইনোভেশন শোকেসিং ও এসএমসি সভাপতির পদক নকলায়

অনলাইন ডেস্ক অনলাইন ডেস্ক

সৃষ্টিবার্তা ডটকম

প্রকাশিত: জানুয়ারি ১৭, ২০২০

শেরপুর প্রতিনিধি: ময়মনসিংহ বিভাগের ইনোভেশন শোকেসিং-২০২০ এ শেরপুরের নকলা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জাহিদুর রহমান বিভাগীয় পর্যায়ে তৃতীয় এবং উপজেলার নারায়নখোলা পূর্ব মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা পরিষদের (এসএমসি)’র শ্রেষ্ঠ সভাপতি নির্বাচিত হয়েছেন আলহাজ্ব মো. সামছুল হক।

১৬ জানুয়ারি বৃহস্পতিবার জাতীয় প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের বিভাগীয় পর্যায়ে ঘোষিত শ্রেষ্ঠত্বের পরিপত্র অনুযায়ী এ তথ্য জানা গেছে।

ইউএনও জাহিদুর রহমান ২০১৮ সালের ১০ অক্টোবরে নকলায় যোগদানের পরে ময়মনসিংহ বিভাগীয় কমিশনার কার্যালয় এবং শেরপুর জেলা প্রশাসক আনার কলি মাহবুব’র নির্দেশ মূলক পরামর্শে নিষিদ্ধ পলিথিন ও ভিক্ষাবৃত্তিতে নিরুৎসাহিত করতে ভিক্ষুকদের দ্বারা কাগজের ঠোঙ্গা প্রস্তুত করে বাজারজাত করণের মাধ্যমে ভিক্ষুক পুনর্বাসন কর্মসূচি হাতে নেন তিনি। জেলা প্রশাসকের পক্ষ থেকে প্রয়োজনীয় সকল দিক নির্দেশনা ও মেন্টরিং এর ফলশ্রুতিতে কাগজের ঠোঙ্গা প্রস্তুত করে বাজারজাত করণের মাধ্যমে ভিক্ষুক পুনর্বাসন ও উপজেলায় ক্ষতিকর পলিথিনের বদলি কাগজের ঠোঙ্গা ব্যবহার বৃদ্ধিতে অনুকরণীয় সফল হওয়ায় ইউএনও জাহিদুর রহমানকে ময়মনসিংহ বিভাগের ইনোভেশন শোকেসিং-২০২০ এ বিভাগীয় পর্যায়ে তৃতীয় ঘোষণার পরে তাকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

ইউএনও জাহিদুর রহমান বলেন, কাগজের ঠোঙ্গা তৈরি ও বিক্রির মাধ্যমে ভিক্ষুক পুনর্বাসন কর্মসূচিকে বাস্তবায়নের এ উদ্যোগের সাথে সংশ্লিষ্ট উপজেলার সরকারি-বেসরকারি বিভিন্ন দপ্তর অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারী, ইউপি চেয়ারম্যানসহ বিভিন্ন স্তরের জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ, স্থানীয় সাংবাদিকবৃন্দ, নকলা অসহায় সহায়তা সংস্থাসহ বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন ও সংশ্লিষ্ট সকলেই নিজ নিজ অবস্থান থেকে সহায়তার ফলে এ সফলতা এসেছে। এর জন্য তিনি ভিক্ষুক পুনর্বাসন কর্মসূচির সাথে সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপনের পাশাপশি ময়মনসিংহ বিভাগীয় ও শেরপুর জেলা প্রশাসনকে ধন্যবাদ জানান।

সকলের সম্মিলিত প্রচেষ্টার এই অর্জনকে আরো সামনের দিকে এগিয়ে নিতে সকলের সহযোগিতা কামনা করেছেন ইউএনও জাহিদুর রহমান।

জাহিদুর রহমান নকলা উপজেলা নির্বাহী অফিসার হিসেবে যোগদানের আগে ময়মনসিংহ বিভাগীয় কমিশনার কার্যালয়, বান্দরবন জেলা প্রশাসক কার্যালয় ও শেরপুরের নালিতাবাড়ী উপজেলায় সুনামের সহিত বিভিন্ন দপ্তরে দায়িত্ব পালন করেছেন।