নকলায় মুজিব বর্ষ উপলক্ষ্যে বিডি ক্লিন’র পরিচ্ছন্ন কর্মসূচি

অনলাইন ডেস্ক অনলাইন ডেস্ক

সৃষ্টিবার্তা ডটকম

প্রকাশিত: জানুয়ারি ১৭, ২০২০

শেরপুর প্রতিনিধি: ‘মুজিব বর্ষের অঙ্গীকার নকলা হবে পরিষ্কার’ এ শ্লোগানকে ধারন করে শেরপুরের নকলায় ‘বিডি ক্লিন’ এর উদ্যোগে ১১তম পরিচ্ছন্ন অভিযান সম্পন্ন হয়েছে। মুজিববর্ষ ২০২০ এর তৃতীয় শুক্রবার ১৭ জানুয়ারি বিকেল থেকে শুরু হয়ে সন্ধ্যা পর্যন্ত উপজেলা ডাক বাংলো চত্ত্বর ও এর আশপাশ এলাকায় এ কর্মসূচি পরিচালনা করা হয়।

বিডি ক্লিন নকলা’র উদ্যোগে সাপ্তাহিক কর্মসূচিতে বিডি ক্লিন নকলা’র সমন্বয়ক আব্দুল্লাহ আল আমিন, সহ-সমন্বয়ক আসাদুজ্জামান সৌরভ, বিডি ক্লিন’র শুভাকাঙ্খী নূর হোসেন; সদস্য আরিফ হাসান, আরাফাত ইসলাম, নাঈম ইসলাম, টুটুল মিয়া, প্রত্যয়, ইমতিয়াজ আহমেদ, ইউনুস আলী, রাকিবুর রহমান রাকিব, জসিম উদ্দিন, সান মাহমুদ, রিজন আহমেদ, পপলু, মঈনুল হক, অনিম, শিবা, জুয়েল আহমেদ, হিমেল, তরিক, আল মামুনসহ বিডি কিন নকলা’র অন্যান্য সদস্য ও শুভাকাঙ্খিরা অংশ নেন।

বিডি ক্লিন নকলা’র সমন্বয়ক আব্দুল্লাহ আল আমিন বলেন, মাতৃভুমি বাংলাদেশের প্রতি আমাদের সকলেরই গভীর ভালোবাসা রয়েছে। তবে কিছু কিছু ক্ষেত্রে ভালোবাসার ব্যাপক কমতি রয়েছে। আর তাইতো আমরা অনেক ক্ষেত্রে বিশ্ব দরবারে মডেলে পরিণত হলেও অপরিচ্ছন্ন দেশের তালিকায় এই সোনার বাংলাদেশ এখনও চতুর্থ স্থানে রয়েছে। এর মূলে রয়েছে আমাদের অচেতনতা। আমরা সবাই নিজের আশপাশ পরিষ্কার পরিচ্ছন্ন রাখলে ও যেখানে সেখানে ময়লা অবর্জনা ফেলার অভ্যাস ত্যাগ করতে পারলে কোন একদিন এই সোনার বাংলাদেশ পরিস্কার পরিচ্ছন্ন হয়ে ওঠবে বলে আশা ব্যক্ত করেন তিনি।

তাই এই সংগঠনের সকলের আহবান- আসুন নিজের স্বার্থেই নিজের আশপাশ পরিষ্কার রাখার কাজ শুরু করি এবং পরিস্কার পরিচ্ছন্নতার মধ্যদিয়ে নিজে ভালো থাকি ও অন্যদেরকে ভালো রাখি। নিজেকে বদলাই, বদলাই যেখানে সেখানে ময়লা অবর্জনা ফেলার নোংড়া অভ্যাস। তবেই আপনার আমার দেশ বিশ্ব দরবারে শ্রেষ্ঠ পরিচ্ছন্ন দেশ হিসেবে পরিচিতি পাবে, যা আমাদের সকলের গর্ব