চাঁপাইনবাবগঞ্জের ১০ জনসহ রাজশাহীতে ৯৮ জনের নমুনা পরীক্ষা, পজেটিভ ১

অনলাইন ডেস্ক অনলাইন ডেস্ক

সৃষ্টিবার্তা ডটকম

প্রকাশিত: এপ্রিল ৬, ২০২০

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ : রাজশাহী মেডিকেল কলেজে (রামেক) স্থাপন করা করোনা পরীক্ষার ল্যাবে গত ছয় দিনে ৯৮ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে পজেটিভ এসেছে একজনের। বাকি ৯৭ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া যায়নি।

রাজশাহী মেডিকেল কলেজের করোনা পরীক্ষা ল্যাবের প্রধান ডা. সাবেরা গুলনেহার জানান, এ সোমবার পর্যন্ত রাজশাহী ল্যাবে ৯৮ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে সোমবার পরীক্ষা করা হয় ৩১ জনের নমুনা। এর মধ্যে রাজশাহী জেলার পবা উপজেলা তিনজনের ও চারঘাট উপজেলার তিনজনে। এছাড়াও বগুড়ার ছয়জন, চাঁপাইনবাবগঞ্জের ১০ জন, নাটোরের ৮ জন ও নওগাঁর একজনের নমুনা পরীক্ষা। এর আগের দিন ৪১ জনের নমুনা পরীক্ষা করা হয় এই ল্যাবে।

তিনি বলেন, এখন পর্যন্ত আমরা একজনের নমুনায় পজেটিভ পাওয়া গেছে। তিনি বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। সোমবার দ্বিতীয় দফায় তার নমুনা পরীক্ষা করা হয়েছে।জানা গেছে, বগুড়ায় করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তির বাড়ি রংপুরে। গত ২৮ মার্চ রাতে ঢাকা থেকে রংপুরে যাওয়ার পথে করোনার উপসর্গ থাকায় ট্রাক থেকে বগুড়ায় নামিয়ে দেয়া হয়। এর পুলিশ তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে। পরে এই রোগির চিকিৎসা সেবা দেয়া পাঁচ চিকিৎসকসহ ১৬ জনকে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়।

পরীক্ষার আওতা বাড়ার পর দেশে নভেল করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়ছে লাফিয়ে লাফিয়ে; একদিনে নতুন ৩৫ জনের মধ্যে সংক্রমণ ধরা পড়ায় আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১২৩ জন। আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় আরও তিনজনের মৃত্যু হয়েছে, তাতে দেশে কোভিড-১৯ এ মৃতের সংখা বেড়ে হয়েছে ১২ জন।