বগুড়ায় অসহায় মানুষের ঘরে ঘরে খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছেন সৃষ্টি হিউম্যান রাইটস্ সোসাইটি

অনলাইন ডেস্ক অনলাইন ডেস্ক

সৃষ্টিবার্তা ডটকম

প্রকাশিত: এপ্রিল ১০, ২০২০

সঞ্জু রায়, বগুড়া জেলা প্রতিনিধি: বগুড়ায় করোনাভাইরাসের কারণে সৃষ্ট প্রতিকূল পরিস্থিতি মোকাবেলায় অসহায় দিনমজুর মানুষের ঘরে ঘরে খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছেন আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা ও এনজিও সৃষ্টি হিউম্যান রাইটস্ সোসাইটি বগুড়া জেলা কমিটির নেতৃবৃন্দরা।

যার ধারাবাহিকতায় শুক্রবার দুপুরে বগুড়ার গাবতলী উপজেলার মহিষাবান ইউনিয়নে মানুষের দ্বারে দ্বারে গিয়ে তাদের হাতে খাদ্যসামগ্রী তুলে দেন সংস্থার জেলা কমিটির সভাপতি বিশিষ্ট সমাজসেবক পরিমল প্রসাদ রাজ।

সৃষ্টি হিউম্যান রাইটস্ সোসাইটি বগুড়া জেলা কমিটির সাধারণ সম্পাদক সুজিত কুমার তালুকদারের ব্যবস্থাপনায় অসহায় মানুষগুলোর মাঝে এই খাদ্যসামগ্রী বিতরণ অনুষ্ঠানে এসময় উপস্থিত ছিলেন সংস্থার জেলা কমিটির সহ-সভাপতি সাজেদুর রহমান শিপলু, যুগ্ম সাধারণ সম্পাদক সঞ্জু রায়, কোষাধ্যক্ষ শেখর রায়, কার্যনির্বাহী সদস্য রাজু আহম্মেদ এবং সুদেব দাস। প্রায় শতাধিক পরিবার খাদ্যসামগ্রীস্বরুপ সকলে পেয়েছেন ৫ কেজি চাল, ডাল, ১ লিটার তেল, ১ কেজি পেঁয়াজ এবং ২ কেজি আলু।

বিতরণকালে সংস্থার পক্ষ থেকে জেলা শাখার সভাপতি পরিমল প্রসাদ ও সম্পাদক সুজিত তালুকদার সরকারী নির্দেশনা মেনে সামাজিক দূরত্ব বজায় রাখা এবং সচেতন থাকার মাধ্যমে সকলকে নিজ নিজ ঘরে থাকার আহব্বান জানান। সেই সাথে তারা আরো জানান, দেশের এই ক্রান্তিকালে খেটে খাওয়া মানুষগুলো খুব কষ্টে রয়েছে যারা আত্মসম্মানের ভয়ে কাউকে মুখ ফুটে কিছু বলতেও পারছে না। এমন অবস্থায় সমাজের সকলকে মানবিক স্বার্থে এগিয়ে আসতে হবে। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত সৃষ্টি হিউম্যান রাইটস্ সোসাইটি বগুড়া জেলা শাখার উক্ত মানবিক কার্যক্রম চলমান থাকবে বলেও জানান তারা।