সিটি ব্যাংকের আরও এক কর্মকর্তার মৃত্যু করোনায়

অনলাইন ডেস্ক অনলাইন ডেস্ক

সৃষ্টিবার্তা ডটকম

প্রকাশিত: মে ১৩, ২০২০

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে সিটি ব্যাংকের আরেক কর্মকর্তা মারা গেছেন। তার নাম আবু সাঈদ। তিনি ব্যাংকের প্রধান কার্যালয়ে সেন্ট্রাল ক্লিয়ারিং বিভাগের অ্যাসিসটেন্ট ভাইস প্রেসিডেন্ট হিসেবে কর্মরত ছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, একমাত্র মেয়ে ও বাবাকে রেখে গেছেন।

বুধবার সিটি ব্যাংকের পক্ষ থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে। ব্যাংকের পক্ষ থেকে জানানো হয়েছে, মঙ্গলবার রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এখন পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে দুজন ব্যাংক কর্মকর্তার মৃত্যু হয়েছে। তারা দুজনই সিটি ব্যাংকের। এর আগে ২৬ এপ্রিল মুজতবা শাহরিয়ার নামে ব্যাংকটির মানবসম্পদ বিভাগের এক কর্মকর্তা মুগদা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

সিটি ব্যাংক সূত্রে জানা গেছে, সাঈদ গত সপ্তাহে অফিস করেছেন। সাধারণ ছুটির সময় লেনদেন নিরবচ্ছিন্ন রাখতে রাজধানীর তিনটি শাখা পরিদর্শন করে ক্লিয়ারিং বিভাগের সঙ্গে বৈঠকও করেছেন।

এদিকে মুসতাক কামাল তুহিন নামে আবু সাঈদের এক বন্ধু জানান, বেশ কিছু দিন সর্দি, কাশি এবং জ্বরে ভুগছিলেন তিনি। অবস্থার অবনতি হলে সোমবার দিবাগত রাতে তাকে রাজধানীর একটি হাসপাতালের আইসিইউয়ে নেয়া হয়। মঙ্গলবার সকালে তিনি মারা যান।

গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। দিন গড়ানোর সঙ্গে সঙ্গে লাফিয়ে লাফিয়ে বাড়ছে এ সংখ্যা। লম্বা হচ্ছে মৃত্যুর মিছিলও।

প্রাণঘাতী এই ভাইরাসের বিস্তার ঠেকাতে সারাদেশে চলছে ছুটি। বন্ধ বাস, ট্রেন, লঞ্চসহ সব ধরনের গণপরিবহন। যদিও ঢাকা-নারায়ণগঞ্জ-গাজীপুরসহ বিভিন্ন এলাকায় পোশাক কারখানা খুলে দেয়া হয়েছে। এছাড়া গত ১০ মে থেকে শর্তসাপেক্ষে খুলে দেয়া হয়েছে দোকানপাট ও শপিংমলও।