লকডাউন শিথিল করে দেশকে ভয়ঙ্কর পরিস্থিতির দিকে নিয়ে যাচ্ছে সরকার

অনলাইন ডেস্ক অনলাইন ডেস্ক

সৃষ্টিবার্তা ডটকম

প্রকাশিত: মে ১৬, ২০২০

শফিউল আজম চৌধুরী, চট্টগ্রাম প্রতিনিধি; বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা মুক্তিযোদ্ধা এস এম ফজলুল হক বলেছেন, করোনা দূর্যোগের সবচেয়ে গুরুতর সময়ে এসে সরকার লকডাউন শিথিল করে গণহারে করোনাভাইরাস সংক্রমণের পথ খুলে দিয়েছে। ভয়ানক এই সিদ্ধান্তের পরিণতির জন্য আওয়ামীলীগ সরকারই দায়ী থাকতে হবে। বিনা ভোটে সরকার গঠন করার কারণে আওয়ামী লীগের জনগণের কাছে কোনো জবাবদিহিতা নেই, যার কারণে লকডাউন শিথিল করে দেশকে ভয়ঙ্কর পরিস্থিতির দিকে নিয়ে যাচ্ছে।
তিনি করোনার এই দূর্যোগকালে হতদরিদ্র কর্মহীন মানুষকে সহায়তায় সমাজের বিত্তশালী ধনিব্যক্তিদের এগিয়ে আসার আহবান জানান।

তিনি বলেন, সারাদেশে অসহায় মানুষের জন্য সরকার যে ত্রাণ বরাদ্ধ দিয়েছে তা পর্যাপ্ত ছিল না, তার উপরে এসব ত্রাণ থেকে আওয়ামীলীগ দলীয় চেয়ারম্যান, মেম্বাররা তা আত্মসাত করছে। অপরদিকে বিএনপি দীর্ঘ এক যুগ ক্ষমতার বাহিরে থাকার পরও সারাদেশে বিএনপি ও অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা নিজস্ব অর্থায়নে কর্মহীন মানুষদের পাশে দাড়িয়েছে। জনগণের দল হিসাবে বিএনপি নেতাকর্মীরা জনগণের পাশে দাড়িয়েছে। করোনা শুরু থেকে চট্টগ্রামে বিএনপি সক্রিয় ভূমিকা পালন করে আসছে।

তিনি আজ শনিবার (১৬ মে) বিকালে হাটহাজারী
১৪নং শিকারপুর ইউনিয়ন বিএনপি ও অঙ্গ সংগঠনের উদ্যোগে কুয়াইশ বুড়িশ্চর সম্মিলনী উচ্চ বিদ্যালয় মাঠে করোনা দূর্যোগে কর্মহীন হয়ে পড়া মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরনকালে এসব কথা বলেন।

এই সময় উপস্থিত ছিলেন বিএনপি’র কেন্দ্রীয় কমিটির সদস্য সাথী উদয় কুসুম বড়ুয়া, চট্টগ্রাম উত্তর জেলা যুবদলের সহ-সভাপতি এম.ইলিয়াছ আলী, সহ স্বাস্থ্য বিষয়ক সম্পাদক মোজাম্মেল হক ডায়মন্ড, সহ সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মোস্তফা মনোয়ার মুন্না, বিএনপি নেতা জসিম উদ্দিন তালুকদার, শেখ মোহাম্মদ মহিউদ্দিন চেয়ারম্যান, ইমাম হোসেন মেম্বার, সাবেক ছাত্রনেতা এডভোকেট আইযুব, রবিউল হোসেন, শিকারপুর ইউনিয়ন যুবদলের সাংগঠনিক সম্পাদক আবদুল মান্নান, ছাত্রদলের সাধারণ সম্পাদক এম.শওকত আলী, মোহাম্মদ ইলিয়াস, রিফাতুল ইসলাম শাওন, মোহাম্মদ সুমন, মোহাম্মদ নিশান, মোহাম্মদ রুবেল, মোহাম্মদ রিফাত, মোহাম্মদ সানি, মোহাম্মদ নাদিম, মোহাম্মদ আশিক প্রমুখ।