সৃষ্টি বার্তা

মনিং বার্ড লঞ্চডুবিতে সৃষ্টি হিউম্যান রাইটস সোসাইটির শোক প্রকাশ

নিজস্ব প্রতিনিধি; বুড়িগঙ্গা নদীতে লঞ্চ ডুবে ৩৬ জনের মরদেহ উদ্ধার এবং অনেকেই নিখোঁজ হওয়ার ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন সৃষ্টি হিউম্যান রাইটস সোসাইটির চেয়ারম্যান আনোয়ার -ই-তাসলিমা প্রথা

শোকবাণীতে আনোয়ার -ই-তাসলিমা প্রথা বলেন, “বুড়িগঙ্গা নদীতে প্রায় ১’শ জন যাত্রী নিয়ে ময়ূর-২ লঞ্চের সাথে সংঘর্ষে মর্নিং বার্ড নামের লঞ্চটি ডুবে যায়। আর এ পর্যন্ত দুর্ঘটনায় পুরুষ, নারী ও শিশুসহ ৩৬ জনের লাশ উদ্ধার হয়েছে এবং অনেকেই হারানো স্বজন খুজছে।

মর্মান্তিক এ লঞ্চ দুর্ঘটনায় যারা নিহত হয়েছেন তাদের আত্মার মাগফিরাত কামনা করছি। নিহতদের পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।

লঞ্চ ডুবির ঘটনায় নিহতদের পরিবারকে উপযুক্ত ক্ষতিপূরণ দিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহবান জানাচ্ছি।

সংস্থার পক্ষ হতে আমরা গভীর উদ্বেগের সাথে লক্ষ্য করছি প্রতি বছরই এ ধরনের লঞ্চ ডুবির ঘটনা ঘটছে। লঞ্চ দুর্ঘটনার পর কারণ অনুসন্ধানে তদন্ত কমিটি গঠন হয়। কিন্তু সঠিক বিচার হয়না। নানানভাবে পার পেয়ে যায় এসব লঞ্চ কর্তৃপক্ষ। আর বিচারহীনতার ফলে প্রতি বছরই এ ধরনের দুর্ঘটনা ঘটছে।

সুষ্ঠু তদন্তের মাধ্যমে লঞ্চ ডুবির ঘটনার কারণ উদঘাটন করে তার প্রতিকারের ব্যবস্থা এবং দায়ী ব্যক্তিদের চিহ্নিত করে তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি মানবাধিকার সংস্থা ও এনজিও সৃষ্টি হিউম্যান রাইটস সোসাইটির পক্ষ হতে আহবান জানাচ্ছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: সৃষ্টি বার্তা থেকে কপি করা যাবে না।