আজ-  ,
basic-bank
সংবাদ শিরোনাম :

যা থাকতে পারে এলজির নতুন জি৭ স্মার্টফোনে

অনেক আগে থেকেই স্মার্টফোন জগতে এলজির সুনাম আছে। এলজির গত বছরের হাই এন্ড স্মার্টফোন এলজি জি৬ ছিল গত বছরের সবথেকে ভালো স্মার্টফোনগুলোর মধ্যে অন্যতম। প্রযুক্তির দুনিয়ায় গত বছরের এলজি জি৬ এর খ্যাতির সুত্র ধরেই এবছরও এলজি বজারে আনতে যাচ্ছে তাদের নতুন স্মার্টফোন, এলজি জি৭।

এলজির দাবি মতে এই নতুন জি৭ স্মার্টফোনটি গত বছরের মডেলের তুলনায় হবে আরও বেশি উন্নত, আরও বেশি সুন্দর এবং আরও বেশি ক্ষমতাসম্পন্ন। এলজি জি৭ স্মার্টফোনে যা যা থাকবে তার মধ্যে সবথেকে বড় ফিচারটি হচ্ছে, আইফোন এক্সের মতো ডিস্প্লের উপরে থাকা ‘নচ’। আইফোন এক্সে সর্বপ্রথম নচ দেওয়ার পরে, অধিকাংশ অ্যান্ড্রয়েড স্মার্টফোন ম্যানুফ্যাকচারারই তাদের স্মার্টফোনের ডিসপ্লের উপরে নচ যুক্ত করার কথা ভাবছে। যেমন- অ্যাসুস জেনফোন ৫, ভিভো ভি৯ এবং আপকামিং ওয়ানপ্লাস সিক্সেও থাকছে এই বিখ্যাত ‘নচ’।

এ ছাড়া এলজি জি৭ এর স্ক্রিনের চারপাশে খুবই চিকন বেজেল থাকার কারণে এই ফোনটি দেখতেও অনেকটা আইফোন এক্সের মতোই হতে পারে। এ ছাড়া এও জানা যায় যে, এ বছর এলজি তাদের স্মার্টফোনে অ্যামোলেড ডিস্প্লের পরিবর্তে এমএলসিডি প্লাস ডিসপ্লে ব্যাবহার করতে পারে। এই ফোনটিতে এলজি ব্যাবহার করবে কোয়ালকমের লেটেস্ট এবং সবথেকে পাওয়ারফুল প্রোসেসর, স্ন্যপড্রাগন ৮৪৫ এবং সাথে থাকবে ৮ জিবি র‍্যাম এবং ৬৪/১২৮ জিবি স্টোরেজ।

এই ফোনটি থাকতে পারে মাইক্রো এসডি কার্ড সাপোর্টও। আর অ্যান্ড্রয়েড ভার্সন হিসেবে অবশ্যই থাকবে লেটেস্ট অ্যান্ড্রয়েড ৮.১ (অরিও)। আরেকটি ভালো ব্যাপার হচ্ছে গত বছরের মডেলের মতো এ বছরও এলজি জি৭ স্মার্টফোনে থাকতে পারে হেডফোন জ্যাক।

এই স্মার্টফোনটি এলজি অ্যানাউন্স করতে পারে আগামী মে মাসের প্রথমদিকে। তবে রিলিজ করার পরে বাংলাদেশে এভেইলেবল হতে আরও ২-৩ মাসের মতো সময় লাগতে পারে। এই ফোনটির দাম কত হবে সে বিষয়েও তেমন কিছু জানা যায়নি, তবে আশা করা যায় যে এবছর রিলিজ হতে যাওয়া অন্যান্য ফ্ল্যাগশিপ স্মার্টফোনগুলোর মতোই দাম হবে এলজি জি৭ এর।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।