আজ-  ,
basic-bank
সংবাদ শিরোনাম :

শেরপুরে নকলায় মা দিবস পালিত

 

: শেরপুরের নকলায় মা দিবস পালন উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভাসহ মায়েদের পা ধোয়ে আর্শীবাদ নিয়েছে শিশু শিক্ষার্থীরা।

১৩ মে রোববার পৌর এলাকার আব্বাস আলী রোডের রইছ উদ্দিন একাডেমীর শিশু শিক্ষার্থীরা তাদের নিজ নিজ মায়ের পা ধোয়ে এবং অল্প কথায় মাকে চিঠি লিখে আর্শীবাদ নেওয়া মাধ্যমে মা দিবস পালন করে। শিক্ষক আনোয়ারুল ইসলামের সঞ্চালনায় এবং রইছ উদ্দিন একাডেমীর প্রধান শিক্ষক রাজী কুমার সাহার সার্বীক তত্বাবধানে পা ধোয়া অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রাথমিক বিদ্যালয়ের অবসর প্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ রইছ উদ্দিন।

এতে প্রধান অতিথি নকলা পাইলট উচ্চ বিদ্যালয়ের অবসর প্রাপ্ত প্রধান শিক্ষক আব্দুল মতিন আজাদ এবং বিশেষ অতিথি হিসেবে আলহাজ্ব শওকত আলী, মাহফুজা আক্তার, আসমাউল হোসনা লাকী প্রমুখ বক্তব্য রাখেন।

শিশু শিক্ষার্থী শিলফিয়া, প্রভা, নীরব, জয়া, প্রমা, সাদিহাসহ অন্যান্য শিক্ষার্থীরা তাদের মায়ের পা ধোয়ে ও মায়ের হাতে চিঠি দিয়ে আর্শীবাদ নেওয়ার মাধ্যমে মা দিবস পালন করে।

এসময় বিভিন্ন এলাকার শিক্ষার্থীদের মা-বাবা ও স্থানীয়রা উপস্থিত ছিলেন। উপজেলায় এই প্রথম কোন শিক্ষা প্রতিষ্ঠানের আয়োজনে মা ও সন্তানের মধ্যে গভীর সম্পর্কের বহি:প্রকাশ ঘটানোর উদ্যোগ নেওয়া হয়।

অন্যদিকে, উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের যৌথ আয়োজনে মা দিবস পালন উপলক্ষ্যে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা আরমানা হকের নেতৃত্বে র‌্যালীটি উপজেলা পরিষদের সামন থেকে বেড় হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় সেখানে গিয়ে এক সংক্ষিপ্ত আলোচনা সভায় মিলিত হয়।

এতে বিভিন্ন এলাকার মায়েরাসহ সরকারি-বেসকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, বিভিন্ন নারী সংগঠনের নেতৃবৃন্ধ, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা, স্থানীয় জনপ্রতিনিধি, বিভিন্ন নেতাকর্মী ও বিভিন্ন গনমাধ্যমের সাংবাদিকগন অংশ গ্রহন করেন।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।