আজ-  ,
basic-bank
সংবাদ শিরোনাম :

বাঁচতে চায় শিশু রাসেল

নড়াইলের ছোট্ট শিশু রাসেল থ্যালাসেমিয়া রোগ থেকে পরিত্রাণ পেতে চায় গ্রামের আর দশজন সুস্থ বালকের মতোই হেসেখেলে বেড়ে উঠছিলো রাসেল। গরীব পিতার সংসারে রাসেলের মা-বাবা স্বপ্ন দেখছিলো রাসেলকে নিয়ে। কিন্তু বিধির খেলায় রাসেল হঠাৎ তার দূরন্তপনা থেকে নিস্তেজ হয়ে আসতে থাকে।

হাত-পা শুকিয়ে যেতে থাকে। পেটটা অস্বাভাবিক বড় হতে থাকে। গরীব পিতা-মাতা দু:শ্চিতার সাগরে ভাসতে থাকে। দক্ষিণ নড়াইলের বিছালী ইউনিয়নের রুখালী গ্রামের দিনমুজুর তুষার মোল্যা ধারদেনা করে একমাত্র ছেলে রাসেলকে নিয়ে যান নড়াইল সদর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। ডাক্তারের পরামর্শ অনুযায়ী বিভিন্ন পরীক্ষা নিরীক্ষার পর ঔষধ কিনতেই নাভিশ্বাস ওঠে তার। সামান্য ভিটেটুকু বিক্রি করে ডাক্তারের পরামর্শে রাসেলকে নিয়ে যান ঢাকা পিজি হাসপাতালে। সেখানকার ডাক্তাররা পরীক্ষা করে জানিয়েছেন রাসেল থ্যালাসেমিয়ায় আক্রান্ত। তার পেটে স্প্রিং অপারেশন করতে হবে। তাতে খরচ হবে দেড় লক্ষাধিক টাকা। অতি সত্ত্বর অপারেশন না করলে রাসেলকে বাঁচানো যাবে না। গরীব অসহায় পিতা তুষার এর কাছে দেড় লক্ষ টাকা যোগাড় করা স্বপ্নের মতো অবাস্তব।

অধিকিন্তু প্রতিমাসে রাসেলকে কয়েক ব্যাগ রক্ত দিতে হচ্ছে। তাই একমাত্র ছেলেকে বাঁচাতে দেশের স্বহৃদয়বান ব্যক্তি ও বিত্তবানদের কাছে সাহায্যের হাত পেতেছেন তুষার মোল্যা। মানুষের সহায়তার রাসেল সেরে ওঠবে, অন্য দশ জন ছেলেমেয়ের মতো সেও তার সাথীদের সাথে খেলবে এমন প্রত্যাশা তার অসহায় পিতা-মাতার। সাহায্য পাঠানোর ঠিকানা : ইসলামী ব্যাংক বাংলাদেশ লি:, নওয়াপাড়া শাখা, হিসাব নং-২৮৫৬৬। বিকাশ : ০১৭১৬৩০২১৩৪।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।