আজ-  ,
basic-bank
সংবাদ শিরোনাম :

বিশ্বের সবচেয়ে বড় অনলাইন মেলা ‘ইলেভেন.ইলেভেন’ এখন বাংলাদেশে

বাংলাদেশে প্রথমবারের মতো ‘বিশ্বের বৃহত্তম সেল ডে’- ১১.১১ আয়োজন করছে দারাজ। আগামী ১১ নভেম্বরকে কেন্দ্র করে অনলাইন ভিত্তিক সব থেকে বড় মেলার আয়োজন এটি। নির্দিষ্ট ঐ দিনের পুরো ২৪ ঘন্টায় বিভিন্ন পণ্যে সর্বোচ্চ ৮৩ শতাংশ পর্যন্ত মূল্যছাড় পাবেন গ্রাহকরা।

বৃহস্পতিবার (১৮ অক্টোবর) রাজধানীর একটি হোটেলে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়েছে দারাজ বাংলাদেশ।

সংবাদ সম্মেলনে বলা হয়, বিশেষ কিছু দিন বা শুক্রবারে উল্লেখযোগ্য পরিমাণ মূল্যছাড়ে পণ্য বিক্রির একটি প্রচলন আছে। আমাজন প্রাইম এবং ব্ল্যাক ফ্রাইডে এদের মধ্যে অন্যতম।

আগামী ১১ নভেম্বরকে কেন্দ্র করে আয়োজিত দারাজের এই আয়োজন হবে এদের সবার থেকে বড়। আলীবাবার উদ্যোগে দারাজের এই আয়োজন আমাজন প্রাইমের থেকে অন্তত ১৮ গুণ এবং ব্ল্যাক ফ্রাইডের থেকে আড়াই গুণ বড় হবে বলে জানায় প্রতিষ্ঠানটি।
এছাড়াও ১১.১১-তে গ্রাহকদের জন্য অন্যতম বিশেষ আকর্ষণ হিসেবে থাকবে ১১ টাকায় ডিল, মিস্ট্রি বক্স, ডাবল টাকা ভাউচার, ফ্ল্যাশ সেল ব্র্যান্ড ভাউচার, ব্যাংক ডিসকাউন্টসহ অনেক কিছু।

দারাজ বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক সৈয়ক মোস্তাহিদল হক বলেন, দারাজ অ্যাপ আপনার জন্য কী নিয়ে এসেছে তা একবার বুঝে গেলে আপনি পরিস্কার ভাবে অনুভব করতে পারবেন ১১.১১ ক্যাম্পেইনের আগে এবং পরে তাদের মধ্যকার আকাশ-পাতাল পার্থক্য।

আমাদের এবারের ক্যাম্পেইনটি বাংলাদেশের ই-কমার্স ইতিহাসে একটি অভিনব দৃষ্টান্ত স্থাপন করবে। আমাদের দেশে এমনটা আগে কখনও হয়নি। ১১.১১ ক্যাম্পেইনটি শুধুমাত্র ডিল এবং ছাড়ের মধ্যে সীমাবদ্ধ নয়। এটি আমাদের সমগ্র ডিজিটাল ইকোসিস্টেমের মধ্যে আনবে কৃত্রিম বুদ্ধিমত্তার সহায়তায় পার্সোলাইজেশন, বিনোদন, আকর্ষণীয় ডিল, সুরক্ষিত পেমেন্ট সমাধান। চার লাখেরও বেশি পণ্য ভান্ডার এখানে পাবে গ্রাহকেরা।
সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের সৈয়দ মোস্তাহিদল হল বলেন, দারাজ এখন বড় পরিসরে অর্ডার গ্রহণ ও ডেলিভারি দিতে সক্ষম। আলীবাবা প্রতি সেকেন্ডে ২৩ লক্ষ লেনদেন করতে সক্ষম। আলীবাবার এই প্রযুক্তিতে দারাজ এখন আগের থেকে আরও বড় পরিসরে গ্রাহকদের সেবা দিতে পারবে।

বাংলাদেশের ই-কমার্স খাতে এখন প্রায় ৩০ লক্ষ গ্রাহক অনলাইনে কেনাকাটা করে। এর প্রায় ৯০ ভাগ গ্রাহকই দারাজের। এই সংখ্যাটাকে আমরা ৩ কোটিতে নিয়ে যেতে চাই।

উল্লেখ্য, আলিবাবা ২০০৯ সালে ১১.১১ ক্যাম্পেইন চালু করেছিল। চলতি বছর চীনভিত্তিক কোম্পানি আলীবাবা দারাজ কিনে নিলে এক দশক পরে বাংলাদেশে প্রথমবারের মতো ১১.১১ ক্যাম্পেইন আয়োজিত হতে যাচ্ছে।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।