আজ-  ,
basic-bank
সংবাদ শিরোনাম :

হুয়াওয়ে মেট ২০ সিরিজের নতুন ৩টি স্মার্টফোন এলো

হুয়াওয়ে পি২০ প্রো দিয়ে নিজেদের প্রথম ট্রিপল ক্যামেরার স্মার্টফোন নিয়ে আসে এ বছরের শুরুর দিকে। এখন বছরের শেষভাগে এসে তারা তাদের বিজনেস সিরিজ মেট ২০ নিয়ে এসেছে যাতে রয়েছে ট্রিপল ক্যামেরা সেটআপ। মূল ফ্ল্যাগশিপ মেট ২০ প্রো এর সাথে এই সিরিজে একই সাথে তারা লঞ্চ করেছে একটু বড় আকৃতির মেট ২০ এক্স ও একটু কম মূল্যের মেট ২০ ফোন।

এর মাঝে মেট ২০ প্রো এর স্টার্টিং প্রাইস সবচেয়ে বেশি। পাশাপাশি এতে কিছু ইনোভেটিভ ফিচারও আছে। এতে আছে ওয়্যারলেস চার্জিং ফিচার যার মাধ্যমে এর পিঠে অন্য কোন ওয়্যারলেস চার্জিং সাপোর্টেড ফোন রেখে এই ফোন থেকে অন্য ফোনটি চার্জ করা যাবে। সিরিজের সবগুলো ফোনেই আছে ট্রিপল ক্যামেরা সেন্সর যদিও তাদের ক্ষমতা ভিন্ন।

মেট ২০ প্রো এর সামনের ক্যামেরার সাথে আইআর সেন্সর ও ডট প্রজেক্টর কম্পোনেন্ট আছে যার মাধ্যমে থ্রিডি ফেস আনলক কাজ করে। তাই মেট ২০ এর নচ আইফোন ১০ এর মতই বড় আকৃতির। তবে মেট ২০ ফোনটির ক্ষেত্রে ফ্রন্ট ক্যামেরার সাথে থ্রিডি ফেইস আনলক প্রযুক্তি নেই বলে এর নচ ছোট আকৃতির যা দেখতে অনেকটা অপো এফ ৯ এর নচ এর মতো। মেট ২০ এক্স এর বিশেষত্ব হলো এতে রয়েছে ট্যাবলেট আকৃতির ৭.২ ইঞ্চি বিশাল ডিসপ্লে আর সাথে ৫০০০ মিলিএম্প ব্যাটারি।

সবগুলো ফোনেই থাকছে ৭ ন্যানোমিটার টেকনোলজির কিরিন ৯৮০ চিপসেট ও ডুয়াল সিম সাপোর্ট। এগুলো চলবে এন্ড্রয়েড ৯ পাই অপারেটিং সিস্টেমে। থাকবে ইএমইউআই ৯ স্কিন।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।