আজ-  ,
basic-bank
সংবাদ শিরোনাম :

এখন ভটভটিই ভরসা

জাতীয় ও আঞ্চলিক মহাসড়কে ইজিবাইক ও ভটভটি চলাচল অবৈধ। কিন্তু পরিবহন শ্রমিকদের ধর্মঘটে এসব অবৈধ যানই এখন ভরসা রাজশাহীর বিভিন্ন অঞ্চলের মানুষের।

ধর্মঘটের কারণে রাজশাহী থেকে আন্তঃজেলা ও দূরপাল্লা রুটের কোনো যান ছেড়ে যায়নি গন্তব্যে। এতে রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ, রাজশাহী-নওগাঁ, রাজশাহী-নাটোরসহ অভ্যন্তরীণ রুটের যাত্রীরা গন্তব্যে পাড়ি জমাচ্ছেন ইজিবাইক আর ভটভটি চেপে।

আর স্বল্প দূরত্বের যাত্রীরা আরোহী হয়েছেন রিকশা-ভ্যানের। তবে রাস্তায় এসব যানের সংখ্যাও অপ্রতুল। এতে পদে পদে ভোগান্তিতে পড়তে হচ্ছে যাত্রীদের। তবে সুযোগ বুঝে বাড়তি ভাড়া আদায় করছেন চালকরা।

মহাসড়ক এখন এসব যানের দখলে। অন্যান্য দিন দায়িত্বরত আইন-শৃংখলা বাহিনীর সদস্যরা এসব অবৈধ যান ধরপাকড় করলেও এখন দেখা যাচ্ছে না সেই তৎপরতা। তবে ঢাকাসহ উত্তরাঞ্চল ও দক্ষিণাঞ্চলগামী বিভিন্ন রুটের যাত্রীরা পাড়ি দিচ্ছেন ট্রেনে চেপে। সেখানেও রয়েছে আসন সঙ্কট। ফলে বাধ্য হয়ে অতিরিক্ত যাত্রী হয়েই গন্তব্যে পাড়ি দিচ্ছেন লোকজন। যাত্রীর চাপ বাড়লেও বিভিন্ন গন্তেব্যর আন্তঃনগর, মেইল ও লোকাল ট্রেন রাজশাহী রেলওেয়ে স্টেশন ছেড়ে গেছে সময়মতোই।

এদিকে সপ্তাহের প্রথম কর্মদিবসের শুরুতেই ধর্মঘটে পড়ায় ব্যাপক ভোগান্তিতে পড়েন অফিসগামীরা। পথে নেমে যানবাহন না পাওয়ায় চরম বেকায়দায় পড়েন তারা।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।