আজ-  ,
basic-bank
সংবাদ শিরোনাম :

১৮৮ আরোহী নিয়ে বিমান বিধ্বস্ত ইন্দোনেশিয়ায়

ইন্দোনেশিয়ায় জাকার্তা থেকে সুমাত্রা দ্বীপে যাওয়ার সময় একটি যাত্রীবাহী বিমান সাগরে বিধ্বস্ত হয়েছে।

সোমবার সকালে ১৮৮ আরোহী নিয়ে ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তা থেকে উড্ডয়নের একটু পর বিমানটি বিধ্বস্ত হয়। লায়ন এয়ারের বোয়িং ৭৩৭ বিমানটি জাকার্তা থেকে সুমাত্রার পাংকাল পিনাং যাচ্ছিল।

কর্মকর্তারা জানান, সোমবার সকাল সাড়ে ৬টার দিকে জাকার্তা থেকে উড্ডয়নের মাত্র ১৩ মিনিট পর লায়ন এয়ারের ফ্লাইট জেটি-৬১০ সাগর অতিক্রম করার সময় কন্ট্রোল রুমের সাথে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

বিমান বিধ্বস্ত হওয়ার খবর নিশ্চিত করেছেন ওই বিমান সংস্থার মুখপাত্র ইউসুফ লতিফ। তিনি সংবাদ সংস্থা রয়টার্সকে বলেন, ‘এটি যে বিধ্বস্ত হয়েছে তা নিশ্চিত।’ বিমান বিধ্বস্ত হওয়ার খবর পাওয়ার পর উদ্ধার অভিযান শুরু করেছে সে দেশের জাতীয় উদ্ধারকারী সংস্থা।

ফ্লাইটে যাত্রী ছিল ১৮১ জন। এর মধ্যে মধ্যে তিনটি শিশুও রয়েছে। এ ছাড়া ফ্লাইটে দুজন পাইলট এবং পাঁচজন কেবিন ক্রু ছিলেন। লায়ন এয়ারের প্রধান নির্বাহী এডওয়ার্ড সিরাইত বলেন, আমরা এখনই কিছু জানাতে পারছি না। তবে আমরা সব তথ্য সংগ্রহ করছি।’

এদিকে যেখানে বিমানটির সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়, ওই এলাকায় বিমানের সিটসহ বিভিন্ন টুকরো পাওয়া গেছে বলে জানিয়েছেন সার্চ অ্যান্ড রেসকিউ বিভাগের প্রধান মুহাম্মদ সায়ুগি।

তিনি বলেন, ‘আরোহীদের মধ্যে কেউ বেঁচে আছেন কি না- তা এখনও আমরা জানি না। আমরা আশা করতে পারি, প্রার্থনা করতে পারি, কিন্তু নিশ্চিত করে কিছু বলতে পারছি না।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।