আজ-  ,
basic-bank
সংবাদ শিরোনাম :

১০ ডিসেম্বরের মধ্যে সব পরীক্ষা শেষ করতে ইসির নির্দেশ

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের নির্বাচনের প্রস্তুতির ৮০ ভাগ সম্পন্ন হয়েছে। তফসিলও আগামী এক সপ্তাহের মধ্যে ঘোষণা করা হবে। তাই আগামী ১০ ডিসেম্বরের মধ্যে দেশের সব স্কুল-কলেজের বার্ষিক পরীক্ষাসহ পাবলিক পরীক্ষাগুলো সম্পন্ন করতে নির্বাচন কমিশন (ইসি) শিক্ষা মন্ত্রণালয়কে নির্দেশ দিয়েছে।

সভায় ২৩টি মন্ত্রণালয় ও অধিদপ্তরের প্রতিনিধিসহ ইসির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। ইসি সচিব বলেন, ১০ ডিসেম্বরের মধ্যে সারা দেশে স্কুল কলেজের বার্ষিক পরীক্ষাসহ অনান্য পরীক্ষা শেষ করতে শিক্ষা মন্ত্রণালয়কে নির্দেশ দেয়া হয়েছে।

তিনি বলেন, সবার সহযোগিতা নিয়ে নির্বাচনটা করা হয়। তফসিল ঘোষণার পর সকল নির্বাহী বিভাগ নির্বাচন কমিশনকে সহায়তা করতে বাধ্য।

সচিব আরো বলেন, নির্বাচনী পরিবেশ ভালো রাখতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগকে নির্দেশনা দেওয়া হয়েছে সন্ত্রাসী, মাদকসেবী যারা নির্বাচনকে ভণ্ডুল করতে পারে, তাদের গ্রেফতার করার জন্য।

কবে থেকে তাদের গ্রেফতার করা হবে এমন প্রশ্নের জবাবে সচিব বলেন, এ বিষয়ে কোনো আলোচনা হয় নাই। স্বরাষ্ট্র মন্ত্রণালয় বৈঠক করে পরবর্তী সিদ্ধান্ত নেবে।

আবার বিদেশি পর্যবেক্ষকদের নির্বাচন পর্যবেক্ষণের সুবিধার্থে ভিসা প্রক্রিয়া শিথিল করার জন্য পররাষ্ট্র মন্ত্রণালয়কে বলা হয়েছে।

এছাড়া মনোনয়ন পত্র দাখিলের আগে প্রার্থীরা যাতে তড়িঘড়ি করে দুর্নীতির আশ্রয় নিয়ে আয়কর সনদ না নিতে পারে এবং ঋণখেলাপিদের বিষয়ে রাজস্ব বোর্ডকে সতর্ক থাকতে বলা হয়েছে।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।