আজ-  ,
basic-bank
সংবাদ শিরোনাম :

সরকারি খরচে ড্রাইভিং প্রশিক্ষণ দিচ্ছে বিআরটিসি

গাজীপুরে সম্পূর্ণ সরকারি খরচে মোটরযান ড্রাইভিং এবং গাড়ি রক্ষাণাবেক্ষণ প্রশিক্ষণ দেয়া হচ্ছে। এসইপিআই এবং বিআরটিসি যৌথ উদ্যোগে এ প্রশিক্ষণ প্রদান কার্যক্রম শুরু করেছে।

সোমবার গাজীপুরস্থ নগপাড়া এলাকায় অবস্থিত বিআরটিসির কেন্দ্রীয় প্রশিক্ষণ ইনস্টিটিউট মিলনায়তনে এ প্রশিক্ষণ কার্যক্রমের তৃতীয় রাউন্ড উদ্বোধন করেন গাজীপুরের জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবীর। বিআরটিসির ট্রেনিং ম্যানেজার প্রকৌশলী ফাতেমা বেগমের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিআরটিসির ম্যানেজার (টেকনিক্যাল) মো. জিয়াউর রহমান।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবীর বলেন, আমাদের এই জনশক্তিকে কারিগরিভাবে দক্ষ করে গড়ে তোলা গেলে এরা বাংলাদেশের অভ্যন্তরীণ প্রয়োজন মেটাতে সক্ষম হবে এবং একই সঙ্গে বাইরের দেশের চাহিদা পূরণ করে বৈদেশিক মূদ্রা এনে দিতে পারে।

বিআরটিসির প্রকৌশলী ফাতেমা বেগম জানান, প্রতিটি রাউন্ডে দুই বেলায় ৩৫০ জন প্রশিক্ষণার্থী সম্পূর্ণ সরকারি খরচে এ প্রশিক্ষণ নিচ্ছেন। চার মাস ব্যাপী এ প্রশিক্ষণে মোটরযান ড্রাইভিং ছাড়াও গাড়ি রক্ষণাবেক্ষণ, মেরামত, আরবী ও ইংরেজি ভাষার প্রশিক্ষণ দেয়া হচ্ছে।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।