আজ-  ,
basic-bank
সংবাদ শিরোনাম :

ইসি নিরপেক্ষভাবে কাজ করছে কি না : ড. কামাল

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কমিশন নিরপেক্ষভাবে কাজ করছেন কি না তা জানিয়েছেন জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষনেতা ও গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন।

মঙ্গলবার সকালে রাজধানীর গুলশানে একটি হোটেলে অনুষ্ঠিত এক বৈঠকে বিদেশি পর্যবেক্ষকদের তিনি এ তথ্য জানান।

সকাল সাড়ে ৮টায় যুক্তরাষ্ট্রভিত্তিক নির্বাচন পর্যবেক্ষক সংস্থা ন্যাশনাল ডেমোক্রেটিক ইনস্টিটিউটের (এনডিআই) এর সঙ্গে বৈঠক করেন ড. কামাল হোসেন।

এ সময় এনডিআইয়ের কাছে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে ইসি নিরপেক্ষভাবে কাজ করছে কি না এবং নির্বাচনী পরিবেশ তুলে ধরেন গণফোরাম সভাপতি।

বৈঠকের পর ড. কামাল সাংবাদিকদের বলেন, ঐক্যফ্রন্টের পক্ষ থেকে এক মাস নির্বাচন পেছানোর দাবি থাকলেও মাত্র সাত দিন পিছিয়েছে ইসি।

তিনি বলেন, নির্বাচন কমিশন সরকারের আজ্ঞাবহ থাকার কথা নয় এবং একইসঙ্গে সরকারও নির্বাচন কমিশনকে নির্বাচন না পেছাতে আদেশ দিতে পারেন না।

বৈঠকে নির্বাচনী পরিবেশসহ সামগ্রিক বিষয়ে আলোচনা হয়েছে বলেও জানান ঐক্যফ্রন্টের এ নেতা। গণফোরামে যোগ দেওয়া ড. রেজা কিবরিয়া ছাড়া বৈঠকে জাতীয় ঐক্যফ্রন্টের শরিক দলের অন্য কোনো সদস্য উপস্থিত ছিলেন না। তবে এটি জাতীয় ঐক্যফ্রন্ট ও গণফোরামের পক্ষ থেকেই হয়েছে বলে জানিয়েছেন ড. কামাল হোসেন।

এনডিআইয়ের উপদেষ্টা জ্যাকুলিন কোরকোরান, নির্বাচন পর্যবেক্ষক নিল নিভিটিসহ পাঁচ সদস্য বৈঠকে উপস্থিত ছিলেন।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।