আজ-  ,
basic-bank
সংবাদ শিরোনাম :

ঘরের মাঠে শেষবার নামছেন মাশরাফি!

কয়েকদিন পরই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজে মুখোমুখি হবে বাংলাদেশ। বরাবরের মতো এবারও টাইগারদের নেতৃত্বে মাশরাফি বিন মর্তুজা। কিন্তু এ সিরিজের পর ঘরের মাঠে তাকে আর দেখা যাবে না! কেননা ২০১৯ বিশ্বকাপের আগে দেশের মাটিতে আর কোন ওয়ানডে সিরিজ নেই স্টিভ রোডসের শিষ্যদের। লড়াইন এক্সপ্রেস তো আগেই আভাস দিয়ে রেখেছেন বিশ্বকাপের পরই রঙিন পোশাকের ক্রিকেট থেকে নিজেকে সরিয়ে নেবেন!

অন্যসব সিরিজের মতেই ওয়েস্ট ইন্ডিজ সিরিজকে দেখছেন মাশরাফি। ডানহাতি এ পেসার চান ঘরের মাঠে ক্যারিবীয়দের বিপক্ষে জিততে। যদিও কাজটি কঠিন কিন্তু অসম্ভব নয়। তাছাড়া গেল জুলাই-আগষ্টে প্রতিপক্ষের মাটি থেকে ওয়ানডে সিরিজ ২-১ ব্যবধানে জিতে ফিরেছিল টিম টাইগার্স। যা এবার স্টিভ রোডসের শিষ্যদের অনুপ্রাণিত করছে।

ওয়েস্ট ইন্ডিজ সিরিজের পরই নির্বাচনী কাজে মাঠে নামবেন মাশরাফি। মঙ্গলবার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে স্ব উদ্যেগে এক সংবাদ সম্মেলনে এমনটাই জানিয়েছেন তিনি। সেখানে তিনি বিশ্বকাপ নিয়েও কথা বলেন, ‘আমি আগেই বলেছি প্রথম লক্ষ্য বিশ্বকাপ। সেটি আগে খেলে নেই। তারপরে বলতে পারবো আরও কতদিন খেলি।’

২০১৯ বিশ্বকাপ শুরু হতে এখনও ৭-৮ মাস বাকি। এরপর আবার বাংলাদেশে জাতীয় নির্বাচন হবে সাড়ে ৪ বছর পর। তাই মাশরাফি এবারের নির্বাচনকে সেরা সুযোগ হিসেবে দেখছেন, ‘বিশ্বকাপ শুরু হতে আরও ৭/৮ মাস বাকি। বিশ্বকাপ শেষ হওয়ার পর নির্বাচন আসবে আরও সাড়ে ৪ বছরের পর। তাই এবারের নির্বাচন আমার কাছে সুযোগ। মাননীয় প্রধানমন্ত্রী আমাকে সুযোগ দিয়েছেন আমার এলাকার জন্য কিছু কাজ করার। আর সেটিই শতভাগ কাজে লাগাতে চাই।’

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।