আজ-  ,
basic-bank
সংবাদ শিরোনাম :

পাওয়া গেল দুবাইয়ের ‘নিখোঁজ’ রাজকন্যাকে

সংযুক্ত আরব আমিরাতের কথিত ‘নিখোঁজ’ রাজকন্যাকে পাওয়া গেছে। রাজপরিবারের পক্ষ থেকে তার নতুন ছবি প্রকাশ করে নিশ্চিত করা হয়েছে যে, তিনি রাজপরিবারেই রয়েছেন। সোমবার ওই ছবি প্রকাশ করেছে আমিরাত কর্তৃপক্ষ।

ছবিতে দেখা গেছে, শেখ লতিফার পাশে আছেন জাতিসংঘের মানবাধিকারবিষয়ক সাবেক হাইকমিশনার ও আয়ারল্যান্ডের সাবেক প্রেসিডেন্ট মেরি রবিনসন। ১৫ ডিসেম্বর দুবাইতে ছবিটি তোলা হয়।

গত মার্চে দুবাই শাসকের মেয়ে লতিফা দেশ ছেড়ে পালিয়েছিলেন বলে খবর প্রকাশ করা হয়। বলা হয়েছিল, তিনি পালিয়ে যাওয়ার সময় ভারতের পানিসীমায় একটি প্রমোদ তরি থেকে তাকে আটক করে আমিরাত কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হয়।

তবে রাজপরিবার ওই খবর অস্বীকার করে। কিন্তু রাজপরিবারের কথায় আস্থা রাখতে পারেনি আন্তর্জাতিক মানবাধিকার সংগঠনগুলো। আন্তর্জাতিক মানবাধিকার সংগঠনগুলো তখন উদ্বেগ প্রকাশ করে রাজকন্যা যে নিরাপদে আছেন, তার প্রমাণ দিতে আমিরাত কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানায়। এই ছবির মাধ্যমে যেন সেই প্রমাণই দিল আমিরাত কর্তৃপক্ষ।

সোমবার ছবি প্রকাশের পর সংযুক্ত আরব আমিরাতের পররাষ্ট্র মন্ত্রণালয় বলে, জাতিসংঘের মানবাধিকারবিষয়ক সাবেক
কর্মকর্তা রাজকন্যা শেখ লতিফার সঙ্গে দেখা করেছেন। রাজকন্যার বিষয়ে যেসব মিথ্যা প্রচার রটে, এর মাধ্যমে জবাব পেয়ে গেল সবাই।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।