ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনে আ’লীগের মনোনয়ন পেলেন যিনি

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন আতিকুল ইসলাম। শনিবার (২৬ জানুয়ারি) রাতে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ড ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভায় এ সিদ্ধান্ত হয়। সভা শেষে আয়োজিত সংবাদ সম্মেলনে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এ কথা বলেন।

এর আগে ভোটার তালিকা হালনাগাদ না করায় ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) নির্বাচন স্থগিত চেয়ে হাইকোর্টে একটি রিট করা হয়।

সবশেষ বাংলাদেশের নির্বাচন কমিশন আগামী ২৬শে ফেব্রুয়ারি ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে মেয়র পদে নির্বাচনের কথা ঘোষণা করেছে।

পাশাপাশি কমিশন বলছে, একই দিনে ঢাকা উত্তর এবং দক্ষিণ সিটি কর্পোরেশন অঞ্চলে যুক্ত হওয়া ৩৬টি নতুন ওয়ার্ডে কাউন্সিলর পদেও নির্বাচন হবে।

গত বছর ৩০শে নভেম্বর লন্ডনে চিকিৎসাধীন অবস্থায় ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আনিসুল হক মারা যান। ২০১৭ সালের ৪ ডিসেম্বর পদটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন।

২০১৫ সালের ২৮ এপ্রিল ডিএনসিসি নির্বাচনে আওয়ামী লীগের সমর্থনে আনিসুল হক মেয়র নির্বাচিত হন। মেয়র নির্বাচিত হওয়ার পরই তিনি উত্তর সিটি কর্পোরেশনকে ঢেলে সাজানোর পরিকল্পনা করেন। সিটি কর্পোরেশনকে পরিষ্কার পরিচ্ছন্ন রাখা ছাড়াও বেশ কিছু উন্নয়ন কাজে হাত দেন। এ ছাড়া উত্তরের যানজট নিরসনেও বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেন। তার কর্মপরিকল্পনা ও বিভিন্ন পদক্ষেপে খুব অল্প সময়ে জনগণের প্রশংসা কুড়ান।

উল্লেখ্য, ঢাকা উত্তরের মেয়র আনিসুল হক মারা যাওয়ায় উপনির্বাচনের জন্য তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। তফসিল অনুযায়ী, আগামী ২৬ ফেব্রুয়ারি ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।
বিডি২৪লাইভ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: সৃষ্টি বার্তা থেকে কপি করা যাবে না।
0 Shares
Share via
Copy link
Powered by Social Snap