আজ-  ,
basic-bank
সংবাদ শিরোনাম :

ইন্দোনেশিয়ায় ভয়াবহ ভূমিধস: মৃতের সংখ্যা বেড়ে ১৫

ইন্দোনেশিয়ার পশ্চিম জাভা প্রদেশের সুকা বুমি জেলায় সোমবার ভয়াবহ ভূমিধসে নিহতের সংখ্যা বেড়ে ১৫ জনে দাঁড়িয়েছে। নিখোঁজ রয়েছে এখনো ২০ জন। আর নিহতদের মধ্যে ছয়জনের মরদেহ উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছেন দেশটির দুর্যোগ ব্যবস্থাপনা সংস্থার কর্মকর্তা এই তথ্য জানান।

মঙ্গলবার (০১ জানুয়ারি) স্থানীয় সময় সন্ধ্যায় পশ্চিম জাভার সুকাবোমি জেলার সিমারেশমি গ্রামে পাহাড় ধসে এ ঘটনা ঘটে। এতে ওই গ্রামের অন্তত ৩০টি ঘর-বাড়ি ধ্বংস হয়ে যায়।

দক্ষিণ-পূর্ব এশিয়ার দ্বীপরাষ্ট্র ইন্দোনেশিয়ার জাতীয় দুর্যোগ নিরসন সংস্থার মুখপাত্র সুতোপো পুরো নুগরোও আন্তর্জাতিক সংবাদমাধ্যমকে জানিয়েছেন, এ ভূমিধসের ঘটনায় ৬০ জন মানুষ বাড়ি-ঘর হারিয়েছে, যাদের নিরাপদ অস্থায়ী আশ্রয়ের ব্যবস্থা করে দেওয়া হয়েছে।

স্থানীয় সংবাদমাধ্যমের ভিডিওতে দেখা গেছে, ঘটনাস্থলে উদ্ধারকারীরা কাজ করছেন। তারা মাটি সরিয়ে মরদেহ উদ্ধার কাজে রয়েছেন। সেইসঙ্গে নিখোঁজদের অনুসন্ধানেও তৎপরতা চালাচ্ছেন জরুরি নিরাপত্তা বাহিনী।

কর্তৃপক্ষ বলছে, ভারী বৃষ্টির কারণে ভূমি ধসেছে। ঘটনাস্থলেই শত শত পুলিশ ও সেনাবাহিনীর সদস্য এবং স্থানীয়রা উদ্ধার তৎপরতা চালাচ্ছেন।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।