আজকের তামিম সকলের কাছে স্মরণীয় থাকবেঃ ইমরুল

বিপিএলের ষষ্ঠ আসরের প্রথম দিকে সম্পূর্ণ নিষ্প্রভ ছিলেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বাঁহাতি ওপেনার তামিম ইকবাল। যদিও টুর্নামেন্টের শেষের দিকে এসে ব্যাটে রান পেতে শুরু করেছিলেন তামিম। কিন্তু দলের চাওয়া পূরণ করতে পারছিলেন না। তাই ফাইনালে এসে নিজের সবটুকু উজাড় করে দিয়েছেন তিনি। খেলেছেন অসাধারণ এক ইনিংস, যা সকলের মনে গেঁথে থাকবে বহুদিন।

অপরাজিত থেকে ১৪১ রানের ইনিংস, মাত্র ৬১ বলে। এক কথায় চোখ জুড়ানো ব্যাটিং করেছেন তিনি। ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে বিপিএলের ফাইনালে নিজের টি-টুয়েন্টি ক্যারিয়ারের সেরা ইনিংস খেলেছেন তামিম। ২৩১ স্ট্রাইক রেটে ব্যাটিং করা এই বাঁহাতির ইনিংসটি সাজানো ছিল দশটি চার এবং এগারোটি ছয়ে।

রেকর্ড বুকে বাংলাদেশি ব্যাটসম্যান হিসেবে টি-টুয়েন্টি ম্যাচে দশটির বেশি ছয় মারা একমাত্র ব্যাটসম্যান তিনি। সাথে ক্রিস গেইলের পর বিপিএলের ফাইনালে শতক হাঁকানো একমাত্র ব্যাটসম্যান তামিম। তাই ম্যাচ শেষে তামিমের এই ইনিংসটি প্রশংসা করতে ভুলেননি কুমিল্লার অধিনায়ক ইমরুল কায়েস।

পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে তামিম সম্পর্কে ইমরুল বলেন, ‘তামিম অসাধারণ একজন ক্রিকেটার এটা সবাই জানে এবং আজ সে তাঁর জাত চিনিয়েছে। সে অবিশ্বাস্য একজন ক্রিকেটার। সকলেই তাঁর আজকের এই ইনিংসটি মনে রাখবে। আমার মনে হয় ভবিষ্যতে এই ইনিংস তাঁকে আত্মবিশ্বাস যোগাবে।’

তামিমের এই দুর্দান্ত ব্যাটিংয়ে ঢাকার বিপক্ষে আগে ব্যাট করে ১৯৯ রানের বিশাল সংগ্রহ গড়েছিল কুমিল্লা। শেষ পর্যন্ত ১৭ রানের জয় নিয়ে মাঠ ছেড়েছে দলটি।

বিপিএলের দ্বিতীয় শিরোপা জয়ে কুমিল্লাকে একাই টেনেছেন তামিম। তাই তাঁর প্রশংসায় পঞ্চমুখ সকলেই।
 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: সৃষ্টি বার্তা থেকে কপি করা যাবে না।
0 Shares
Share via
Copy link
Powered by Social Snap