কবি পলাশ দেব নাথের জন্মদিন পালন করলো মৌলভীবাজার জনকল্যাণ সংস্থা

স্টাফ রিপোর্টারঃ মৌলভীবাজার জেলার ব্যতিক্রমী স্বেচ্ছাসেবী সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন মৌলভীবাজার জনকল্যাণ সংস্থা (মৌজস) এর সদস্য ও ১৯৪৭ থেকে ৭১ বাংলাদেশের ইতিহাস নিয়ে লেখা কবিতা ‘‘বাংলাদেশ’’ এর লেখক, তারুণ্যের বার্তা অনলাইন পোর্টালের বার্তা সম্পাদক, দৈনিক আলোকিত সকালের মৌলভীবাজার সদর প্রতিনিধি কবি ও সাংবাদিক পলাশ দেব নাথের ২৩ জন্মদিন পালন করেছে মৌলভীবাজার জনকল্যাণ সংস্থা মৌজস।

২৪ ফেব্রুয়ারি রাত ৮টায় মৌলভীবাজার চৌমোহনাস্থ আঁখি প্লাজার ৩য় তলায় সংস্থার অস্থায়ী কার্যালয়ে কেক কাটা- দোয়া আশীর্বাদ এর মধ্য দিয়ে কবি পলাশ দেব নাথের ২৩ তম জন্মদিন পালন করে মৌলভীবাজার জনকল্যাণ সংস্থা (মৌজস)।

এসময় উপস্থিত ছিলেন মৌলভীবাজার জেলা সাংবাদিক ফোরামের সভাপতি, দৈনিক বাংলার দিন ও মৌলভীবাজার বার্তার সম্পাদক ও প্রকাশক জেলার সিনিয়র সাংবাদিক জনাব বকসি ইকবাল আহমদ, মৌলভীবাজার জনকল্যাণ সংস্থার প্রধান উপদেষ্টা ও মৌলভীবাজার অনলাইন প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সাংবাদিক শ.ই সরকার জবলু, জনকল্যাণ সংস্থার উপদেষ্টা ও রয়েল প্রাইভেট হাসপাতালের এমডি এডভোকেট ফাহাদ এ আলম,অগ্রণী এসএমই ফাইন্যান্সিং কোম্পানী লিমিটেড মৌলভীবাজার জেলা শাখা ব্যবস্থাপক মোঃ ফারুক আহমদ, সংস্থার সিনিয়র উপদেষ্টা মোঃ আকমল হোসেন চৌধুরী, অনলাইন প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক আমাদের কন্ঠের জেলা প্রতিনিধি সাংবাদিক মশাহিদ আহমদ, মৌলভীবাজার জনকল্যাণ সংস্থার প্রতিষ্ঠাতা, দৈনিক আজকের বসুন্ধরা পত্রিকার জেলা প্রতিনিধি, সৃষ্টি হিউম্যান রাইটস সোসাইটি জেলা কো- অর্ডিনেটর, ইউরো বাংলা ২৪ নিউজের ব্যুরো চীফ ও সংবাদ বায়ান্ন ডটকমের প্রকাশক ও সম্পাদক সাংবাদিক মোঃ মোয়াজ্জেম হোসেন চৌধুরী, সংস্থার আহব্বায়ক কমিটির সিনিয়র সদস্য সাংবাদিক এম ইউ সৌরভ, জেলা দূর্ণীতি মুক্ত করণ ফোরামের সাংগঠনিক সম্পাদক চিনু রঞ্জন তালুকদার, সংস্থার সদস্য আব্দুল মুমিন, সংস্থার সদস্য ও সাংস্কৃতিক অঙ্গনের নক্ষত্র প্রতিভাবান গায়ক কেবি খান বিজয়, মোঃ ময়নুল ইসলাম, মোঃ পাপ্পু আহমদ প্রমূখ।

অনুষ্ঠানের শুরুতে সিনিয়র সাংবাদিক বকসি ইকবাল আহমদ, সাংবাদিক শ.ই. সরকার জবল, সাংবাদিক মশাহিদ আহমদ, এড.ফাহাদ এ আলম সংস্থার পক্ষ থেকে ঢাকার চকবাজার ট্রাজেডি ও সংস্থার সদস্য আব্দুল মান্নানের পিতা রশিদ আহমেদ ইন্তেকালে শোক প্রকাশ করা হয়।

২৪ শে ফেব্রুয়ারী ১৯৯৬ সালের এই দিনে কবি মৌলভীবাজার জেলার একাটুনা ইউনিয়নের দক্ষিনবালি গ্রামে জন্মগ্রহন করেন। বর্তমানে বড়চেগ গ্রামে বসবাস করছেন। তাঁর পিতা মৃত বিধূ ভূষন দেব নাথ, (অবঃ হোমিও্প্যাথিক ডাক্তার ) ও মাতার নাম প্রণতি রানী নাথ, পলাশ দেব নাথ একাধারে কবি, সাংবাদিক, সম্পাদক ও সংগঠক। তিনি সংগঠক হিসেবে দক্ষতা ও নিষ্ঠার সাথে অনলাইন প্রেস ইউনিটির যুগ্ম সম্পাদক, বাল্য বিবাহ প্রতিরোধ ক্লাবের দপ্তর সম্পাদক, উন্মোচন সাহিত্য ও সাংস্কৃতি সংসদ এর সাংগঠনিক সম্পাদক, বিশ্ব কবিমঞ্চের নির্বাহী সদস্য, দুর্নীতি মুক্তকরণ বাংলাদেশ ছাত্র ফোরামের সাংগঠনিক সম্পাদক, মৌলভীবাজার জনকল্যাণ সংস্থার সাহিত্য সম্পাদক, হিসেবে দায়ীত্ব পালন করছেন। এছাড়াও বিভিন্ন সাহিত্য, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথে জড়িত রয়েছেন। কর্মের স্বীকৃতি স্বরুপ পেয়েছেন কবিতায় অবদানের জন্য গ্লোবাল হিউম্যান রাইটস অর্গানাইজেশন কর্তৃক মাদার তেরেসা গোল্ডেন এওয়ার্ড ২০১৫, সাহিত্য- সাংবাদিকতায় অবদানের স্বীকৃতি নিউজ অর্গান সম্মাননা-২০১৬ ও মৌলভীবাজার জনকল্যাণ সংস্থা মৌজস কতৃক লেখক সংবর্ধনা-২০১৭ইং অর্জন করেন কবি পলাশ দেব নাথ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

0 Shares
Share via
Copy link
Powered by Social Snap