পারফিউম ব্যবহার সম্পর্কে জানুন

পারফিউম পছন্দ করেনা এমন লোক খুব কম পাওয়া যাবে। আমরা সবাই পারফিউম ব্যবহার করতে স্বাচ্ছন্দবোধ করি। পরিপাটি পোকাশের সাথে পারফিউম নজর দিয়ে থাকি আমরা। কিন্তু আমরা অনেকে জানিনা পারফিউম কেনা এবং ব্যবহারের নিয়ম সর্ম্পকে। পছন্দের সুগন্ধির মাধ্যমেও আমাদের রুচি ও ব্যক্তিত্ব অনেকটাই বোঝা যায়।

অনেকে তো শুধু বিশেষ কোনো পারফিউমের জন্যই তার সৌরভ দিয়ে অন্যের কাছে পরিচিত হয়ে যায়। গরমের সময় সামনে একটু ঘামলেই শরীরে উটকো গন্ধ পাশের কেউ বুঝতে পারুক এটা নিশ্চয় কেউ চাই না। তাই এখনই সময় পছন্দের পারফিউম কেনার।

পারফিউম কেনার সময় যে বিষয়গুলো লক্ষ্য রাখতে হব:-
সব সময় একই সৌরভের পারফিউম ব্যবহার না করে অন্যগুলোও ট্রাই করতে পারেন। টেস্ট করার সময় শরীরের একটু দূরে রেখে স্প্রে করুন, এতে পারফেক্ট সৌরভটা বুঝতে পারবেন। স্প্রে করার এক মিনিট পরে আসল সৌরভ আমরা বুঝতে পারি। ঠিকঠাক সৌরভ পেতে প্রতিটি পারফিউম টেস্ট করে কফির বিনের গন্ধ নিন। স্প্রে করে সঙ্গে সঙ্গে ঘষে ত্বকে মিশিয়ে নেই অনেকে, এটা করার কোনো প্রয়োজন নেই

শুধু স্প্রে করেই সঠিক সৌরভ পেতে পারি। অবশ্যই ভালো ব্র্যান্ডের পারফিউম কিনুন। সৌরভের ক্ষেত্রেও খেয়াল রাখুন এটা যেন নিজের বা অন্যের কাছে অস্বস্তির কারণ না হয়।

এবার পারফিউমের ব্যবহার:-
আমরা সাধারণত পোশাকে পারফিউম স্প্রে করে থাকি, তবে সৌরভ দীর্ঘ সময় রাখতে হাতের কবজি, কনুইয়ের ভাঁজের অংশ, কানের পেছনে ও গলায় দিতে পারেন। অতিরিক্ত সুগন্ধি ব্যবহার করবেন না। গয়নায় পারফিউম স্প্রে করা যাবে না। ফ্রিজে, ওয়াশরুমে বা জানালার পাশে পারফিউম রাখবেন না। শুষ্ক এবং ঠাণ্ডা জায়গায় সুগন্ধি সংরক্ষণ করুন।

অনুষ্ঠান বুঝে সঠিক সুগন্ধি ব্যবহার করুন। অফিসে বা ক্লাসে যাওয়ার সময় হালকা সৌরভের পারফিউম আর রাতের কোনো জমকালো পার্টিতে কড়া সৌরভের পারফিউম ব্যবহার করুন।

মেয়েদের জন্য ক্রিস্টাল ক্রিক উড, গোল্ডেন লাইট উড, ভেলভেট ফরেস্ট উড। আর ছেলেদের জন্য ব্ল্যাঙ্ক পিওর, ব্লু-পাওয়ারফুল ইনটেন্স, ভার্ট-রিল্যাক্সড, এনার্জেটিক টিজার ব্র্যান্ডের পারফিউমগুলো জনপ্রিয়। ভালোমানের পারফিউমের দাম দুই তিন হাজার থেকে শুরু। সাধ্য ও পছন্দমতো পারফিউম ব্যবহার করুন।  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

0 Shares
Share via
Copy link
Powered by Social Snap