আজ-  ,
basic-bank
সংবাদ শিরোনাম :
«» ধানমণ্ডি আইডিয়াল কলেজে শিক্ষার্থীদের পাঁচশ’ ফোন ভেঙে ফেলল কর্তৃপক্ষ «» আ’লীগ নেতা অ্যাড. মকবুল হোসেনের জানাজা নামাজ সম্পন্ন «» সিরাজগঞ্জে ট্রেনের ধাক্কায় বর-কনেসহ ৮ জন নিহত «» উলিপুরে ১০ কোটি টাকা ব্যয়ে নির্মিত টি-বাঁধ হুমকির মুখে «» সৃষ্টি হিউম্যান রাইটস কক্সবাজার জেলা শাখার মতবিনিময় ও আলোচনা সভা অনুষ্ঠিত «» সত্যিকার অর্থে অনলাইন হিসেবে কাজ করে যারা তাদের নিবন্ধন শিগগিরই; তথ্যমন্ত্রী «» বেনাপোল ইমিগ্রেশনে ভারতে পাচার হওয়া ১৪ যুবককে হস্তান্তর «» ফের সড়কে সাত কলেজ শিক্ষার্থীরা «» কুড়িগ্রামে পানিবন্দি লাখ লাখ মানুষ, শুকনো খাবার ও পানির সংকট «» নাগেশ্বরীতে ভারপ্রাপ্ত সুপারের পদ নিয়ে মারামারী, শিক্ষার্থীদের বিক্ষোভ

রক্তদাতার খোঁজ দিবে “ব্লাড সৈনিক” অ্যাপ

নাঈম ইসলাম, শেরপুরঃ রক্তদাতার খোঁজ দিবে মোবাইল অ্যাপ ‘ব্লাড সৈনিক’।

সময় এখন বদলে যাবার, বদলে দেবার। রক্তদান কার্যক্রমকে আরও সহজ করতে “একের রক্ত অন্যের জীবন, রক্তই হোক আত্মার বন্ধন” স্লোগানে প্রতিষ্ঠিত ” ব্লাড সৈনিক ” (Bloodsainik) নামের অ্যাপ চালু করেছে “রক্ত সৈনিক বাংলাদেশ” ও শেরপুর গ্র‍্যাজুয়েট ক্লাব নামে একটি শিক্ষা ও স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন।

অ্যাপটির বিশেষ সুবিধা হচ্ছে নিবন্ধিত রক্তদাতাদের তালিকা খুঁজে পেতে সহজ পদ্ধতি অনুসরণ করা হয়েছে। অ্যাপটি গুগল প্লে স্টোরে Blood sainik নামে পাওয়া যাচ্ছে।

অ্যাপটিতে সারাদেশের “রক্তসৈনিক বাংলাদেশ” এর ডোনারদের বিস্তারিত তথ্য দেওয়া আছে। অর্থাৎ যার জেলায় রক্তের প্রয়োজন হবে, অ্যাপের মাধ্যমে রক্তগ্রহীতারা সেই জেলায় “রক্তসৈনিক বাংলাদেশ” এর স্বেচ্ছাসেবকের মাধ্যমে যোগাযোগ করে কাঙ্ক্ষিত রক্তদাতার সন্ধান পাওয়া যাবে।

এই অ্যাপ থেকে সার্চ করে সরাসরি যে কোনো গ্রুপের রক্তদাতা খুঁজে নেওয়া যাবে। অ্যাপে যতো বেশি রক্তদাতা নিবন্ধন করবে, ততো বেশি মানুষ উপকৃত হবে। তাই সব রক্তাদাতাকে “ব্লাড সৈনিক” অ্যাপে রক্তদাতা হিসেবে নিবন্ধন করার জন্য অনুরোধ জানিয়েছে শেরপুর গ্র‍্যাজুয়েট ক্লাব।

সংগঠনের সভাপতি আল-আমিন রাজু বলেন, আমরা নির্ভীক, আমরাই প্রকৃত রক্তসৈনিক। একজন মানুষই পারে আরেকজন মানুষকে রক্ত দিয়ে জীবন বাঁচাতে। জরুরি রক্তের প্রয়োজনে রক্তদাতার সন্ধান সহজে না পাওয়াতে অনেক রোগী মৃত্যু ঝুঁকিতে পড়ে যায়। তাই সহজেই যে কোনো গ্রুপের রক্তের সন্ধান পেতে সাহায্য করবে “ব্লাড সৈনিক ” ‘অ্যাপ।’

সংগঠনের আইটি বিষয়ক সম্পাদক ও বিডি আইটি জোনের সিইও ইফতেখার হোসেন পাপ্পু বলেন, সময়ের সাথে তাল মিলিয়ে আধুনিক সেবা দেয়ার জন্যই “ব্লাড সৈনিক” অ্যাপটি চালু করা। তাতে করে খুব সহজেই রক্তদাতা এবং রক্তগ্রহীতারা এই অ্যাপের মাধ্যমে সেবা পাবেন। অ্যাপটি স্মার্টফোনে সংরক্ষণ রাখার জন্য সবাইকে অনুরোধ অনুরোধ করেন তিনি।

অ্যাপটির উদ্দেশ্য ও লক্ষ্য সম্পর্কে বিডি আইটি জোন জানায়, দেশের ৬৪ জেলাতে একযোগে রক্তসৈনিক বাংলাদেশ’র সেবা নিশ্চিত করা। দ্রুত সময়ে এবং খুব সহজেই নিজের প্রয়োজনীয় রক্ত নিজে সংগ্রহ করার নিশ্চয়তা দিয়ে “ব্লাড সৈনিক ” ‘অ্যাপ’টির যাত্রা শুরু করেছে। ২৪ ঘণ্টা সেবাদান নিশ্চিত করাই আমাদের লক্ষ্য। অ্যাপটি সম্পর্কে বিস্তারিত জানতে ভিজিট করতে হবে BloodSainik.com 

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।