আজ-  ,
basic-bank
সংবাদ শিরোনাম :

শেরপুরে বিরল প্রাণী গন্ধগোকুল উদ্ধার

শেরপুরের স্বেচ্ছাসেবী প্রকৃতি ও পরিবেশবাদী সংগঠন শাইন্’র উদ্যোগে বিরল প্রাণী গন্ধগোকুল উদ্ধার করা হয়েছে। রোববার বিকেলে শেরপুর পৌরসভার দিগন্ত পাবলিক স্কুল থেকে এ গন্ধগোকুল উদ্ধার করা হয়।

এটি উদ্ধার করে বনে অবমুক্ত করার জন্য বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ শেরপুর কার্যালয়ে হস্তান্তর করা হয়েছে। সোমবার সুবিধাজনক সময়ে নালিতাবাড়ী উপজেলার মধুটিলা ইকোপার্ক এলাকার বনে অবমুক্ত করা হবে।

শেরপুর বার্ড ক্লাবের সভাপতি এবং স্বেচ্ছাসেবী প্রকৃতি ও পরিবেশবাদী সংগঠন শাইন্’র নির্বাহী পরিচালক মো. মুগনিউর রহমান মনি জানান, শনিবার বিকেলে দিগন্ত পাবলিক স্কুলের চতুর্থ তলার একটি শ্রেণি কক্ষ থেকে নবম শ্রেণির ছাত্র শাহিনুর রহমান শ্রাবন, বাকী বিল্লাহ জিতুসহ কয়েকজন মিলে গন্ধগোকুলটি ধরে ফেলে এবং রাতে এটি শ্রাবনের বাসায় খাঁচায় আটকে রাখা হয়।

এ খবরটি দিগন্ত পাবলিক স্কুলের প্রধান শিক্ষক মো. মুক্সিতুর রহমান হীরা আমাকে জানায়। পরবর্তীতে বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ, শেরপুরের বন্যপ্রাণী ও জীব বৈচিত্র সংরক্ষণ কর্মকর্তা মো. কামরুজ্জামানকে সঙ্গে নিয়ে এটি উদ্ধার করে রোববার বিকেলে বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ, শেরপুরের বিভাগীয় বন কর্মকর্তা দেওয়ান মো. আব্দুল হাই আজাদের কাছে হস্তান্তর করা হয়।

এ সময় বন্যপ্রাণী ও জীব বৈচিত্র সংরক্ষণ কর্মকর্তা মো. কামরুজ্জামান, ফরেস্টার মো. মামুনুর রশিদ, শাইন্’র নির্বাহী পরিচালক মো. মুগনিউর রহমান মনি, দিগন্ত পাবলিক স্কুলের প্রধান শিক্ষক মো. মুক্সিতুর রহমান হীরা, শিক্ষক তৈয়বুর রহমান বরাতসহ শিক্ষার্থী ও বার্ড ক্লাবের সদস্যরা উপস্থিত ছিলেন।

বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ শেরপুরের বিভাগীয় বন কর্মকর্তা দেওয়ান মো. আব্দুল হাই আজাদ জানান, উদ্ধার গন্ধগোকুলটিকে সোমবার সুবিধাজনক সময়ে নালিতাবাড়ী উপজেলার মধুটিলা ইকোপার্ক এলাকার বনে অবমুক্ত করা হবে।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।