আজ-  ,
basic-bank
সংবাদ শিরোনাম :
«» হিলিতে আমদানি নিষিদ্ধ ভারতীয় এ্যাম্পলসহ আটক ১ «» হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে কাস্টমস গোয়েন্দা কর্তৃক ১৩০০০ (তের হাজার) পিস মেমোরি কার্ড আটক «» সখীপুরে বিদ্যুৎপৃষ্ঠ হয়ে বিদ্যুৎ শ্রমিক সোহেল রানার মৃত্যু «» কুমিল্লায় হোটেলে মিললো ২ বস্তা কনডম, ১৩ পতিতাকে জরিমানা «» অবশেষে বরখাস্ত ডিআইজি মিজান «» ইংল্যান্ডকে হারিয়ে সেমিতে অস্ট্রেলিয়া «» সৃষ্টি হিউম্যান রাইটস’র চেয়ারম্যানের বিরুদ্ধে মিথ্যা মামলার অভিযোগ «» সৃষ্টি হিউম্যান রাইটস’র কার্যক্রমে সন্তুষ্ট প্রকাশ করলেন মার্কিন রাষ্ট্রদূত «» তাজহাটে মার্কিন রাষ্ট্রদূতের সঙ্গে সৃষ্টি হিউম্যান রাইটস সোসাইটির প্রতিনিধি দলের সাক্ষাৎ «» ঢাবিতে গান গাইবেন ড. মাহফুজুর রহমান

আজ ১১৬ উপজেলায় ভোট চলছে

পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় দফায় দেশের ১১৬টি উপজেলায় ভোটগ্রহণ চলছে। রোববার (১৮ মার্চ) সকাল ৮টায় শুরু হয়ে ভোট চলবে বিকেল ৪টা পর্যন্ত।

১১৬টি উপজেলায় চেয়ারম্যান পদে ৩৭৭ জন, ভাইস চেয়ারম্যান পদে ৫৩৯ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩৯৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ভোটার সংখ্যা ১ কোটি ৭৯ লাখ ৯ হাজার ৬ জন এবং ভোটকেন্দ্র ৭ হাজার ৩৯টি।
এরই মধ্যে, বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান পদে ২৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ১৩ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১২ জন নির্বাচিত হয়েছেন। দ্বিতীয় ধাপের এই নির্বাচনে ১২৯টি উপজেলার তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। তবে, প্রতিদ্বন্দ্বী না থাকাসহ নানা কারণে নির্বাচন হচ্ছে না ১২টি উপজেলায় এবং আদালতের নির্দেশে স্থগিত হয় গাইবান্ধার গোবিন্দগঞ্জের নির্বাচন।
বাকি ১১৬টি উপজেলায় ভোটগ্রহণ আজ। এ উপলক্ষে কেন্দ্রে কেন্দ্রে মোতায়েন রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাবাহিনী। এদিকে নির্বাচনের আগে পক্ষপাত ও অনিয়মের অভিযোগে ২ ওসিকে প্রত্যাহার ও চার ওসিকে নির্বাচনী দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে বলে জানিয়েছে নির্বাচন কমিশন। প্রথম দফায় গত ১০ মার্চ ৭৮টি উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হয়। 

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।