আজ-  ,
basic-bank
সংবাদ শিরোনাম :

জাবিতে “সুহৃদ” এর যাত্রা শুরু

সাঈদ বিন ইসলাম, জাবি প্রতিনিধি; জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীদের কল্যানে গঠিত সুহৃদ যাত্রা শুরু করেছে। এটি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীদের নিয়ে একটি গঠিত সমিতি। এই সমিতি প্রাক্তন শিক্ষার্থীদের কল্যাণে কাজ করে থাকে।
উল্লেখ্য যে এই সমিতিনিয়মিত সদস্যদের চাঁদার বাইরেও একটি কল্যান ফান্ড পরিচালনা করে যা সুহৃদ চ্যারিটি ফান্ড নামে পরিচিত৷
সুহৃদ এর সাধারণ সম্পাদক মিনহাজ আহমেদ ভূঁইয়া বলেন,“ সুহৃদ প্রাক্তন শিক্ষার্থীদের কল্যাণে গঠিত তাই জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন যেকোন শিক্ষার্থী এর সদস্য হতে পারবেন, সদস্য হতে হলে নির্দিষ্ট সদস্য ফর্ম, যা অনলাইনেও আছে পূরণ করে পাঠাতে হবে, এককালীন রেজিস্ট্রেশন ফিস ৫০০ টাকা, মাসিক চাঁদা ১০০ টাকা৷
উল্লেখ্য সদস্য রেজিস্ট্রেশন ফিস এবং মাসিক চাঁদার অর্থ শুধুমাত্র সদস্যদের জন্য সংরক্ষিত থাকবে, সুহৃদ সদস্যদের কেউ অসুস্থ হলেই কেবল এ চাঁদার অর্থ ব্যবহৃত হবে”।
তিনি আরও বলেন, “ চ্যারিটি ফান্ডে যে কেউ যেকোন সময় যেকোন পরিমান অর্থ সহায়তা করতে পারেন৷ চ্যারিটি ফান্ডে মাসিক ৫০০ বা ১০০০ টাকা করেও সবায়তা করতে পারেন, চ্যারিটি ফান্ডের অর্থ প্রাক্তন জাবিয়ানদের জরুরী চিকিৎসা সহায়তা প্রয়োজনে চাহিদা এবং ফান্ডের অবস্থার সমন্বয়ে ব্যবহৃত হয়”।
তিনি প্রাক্তন শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন,”আপনাদের অবগতির জন্য আমরা সুহৃদ এর কার্যক্রম পরিচালনা করতে কোন ফান্ডেরই অর্থ ব্যয় করি না। সেটা আমাদের নিজেদের অর্থ দ্বারা পরিচালিত, আপনারা সুহৃদ এর সদস্য হন নিজের জন্যই”।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।