চাঁপাইনবাবগঞ্জে আম বাগান পরিদর্শন করলেন জেলা প্রশাসক নূরুল হক

ডি এম কপোত নবী : বিভিন্ন এলাকার আম বাগান পরিদর্শন করেছেন জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক ও অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব আলম খান পিপিএম। আমের রাজধানী চাঁপাইনবাবগঞ্জে নিরাপদ আম নিশ্চিত করণের লক্ষে এবার জেলা প্রশাসন আম পাড়ার ক্ষেত্রে কোন প্রকার সময় বেঁধে দেয়নি কৃষকদের। বাগানে এরই মধ্যে পরিপক্ক আম পাড়ার প্রস্তুতি নিতে শুরু করেছে কৃষক ও বাগানের মালিকগণ। ঘনিয়ে এসেছে আম বাজারজাত ও বিক্রির সময়।

অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব আলম খান পিপিএম জানান, জেলার বাইরে আম পাঠানোর ক্ষেত্রে কৃষকেরা কিছুটা আতঙ্কে রয়েছে। কেমিক্যাল মেশানো আমের ব্যাপারে প্রশাসন কঠোর অবস্থানে সেটাও তারা জানে। কিন্তু সরেজমিনে দেখা গেল আম বাগানে কৃষকেরা কোন প্রকার কেমিক্যাল ছাড়াই প্রাকৃতিক নিয়মের জন্য অপেক্ষায় রয়েছে। পুলিশ সুপার মাহবুব আলম খান আরো জানান, সদর উপজেলার মহারাজপুর, ঘোড়াস্ট্যান্ট এলাকার বিশাল আম বাগান দেখে এবং কৃষকদের সাথে কথা বলে জানা গেল, আগামী ১ সপ্তাহের মধ্যে শুরু হবে আম পাড়া। কয়েক প্রকারের পাঁকা আম কোন প্রকার কেমিক্যাল ছাড়া বাজারজাত করা হবে কিছুদিনের মধ্যে। চাষীরা এবার অনেক মানবিক, অনেক ভোক্তাবান্ধব বলে মনে হল আমাদের কাছে। কাজেই নিশ্চিত করে বলা যায়, আমাদের আম ১০০ পারসেন্ট নিরাপদ।
আম বাগান পরিদর্শনে সরাসরি কৃষকের সাথে কথা বলে তাদের মনোবল চাঙ্গা রাখার কাজ করছে জেলা প্রশাসক এ জেড এম নূরুল হকসহ প্রশাসনের অন্যান্য কর্মকর্তাবৃন্দ। প্রশাসন কৃষকদের পাশে থেকে সর্বাত্তক সহযোগীতা করার আশ্বাস দিয়েছেন। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

0 Shares
Share via
Copy link
Powered by Social Snap