জাবিতে ঢাকা জেলা ছাত্রকল্যাণ সমিতির সভাপতি লিটন, সম্পাদক শাওন

সাঈদ বিন ইসলাম, জাবি প্রতিনিধি; জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ঢাকা জেলা ছাত্রকল্যাণ সমিতির নতুন কমিটি গঠন করা হয়েছে। এ কমিটির হাত ধরেই বিশ্ববিদ্যালয়ে ঢাকা জেলার শিক্ষার্থীদের সাংগঠনিক যাত্রা শুরু হলো।

এতে সভাপতি হয়েছেন বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের মোঃ হাবিবুর রহমান লিটন(৪৩ তম আবর্তন) ও সাধারণ সম্পাদক হয়েছেন ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজির (আইআইটি) রাকিবুল হাসান শাওন ( ৪৩ তম আবর্তন)। কমিটিতে সিনিয়র সহ-সভাপতি হয়েছেন ইতিহাস বিভাগের আরিফুল ইসলাম প্রীতম (৪৩ তম আবর্তন) ।

গতকাল বুধবার রাতে বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগে ইফতার ও দোয়া মাহফিলের মাধ্যমে এ কমিটি গঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের গনিত বিভাগের সহযোগী অধ্যাপক সাব্বির আলম ও পরিসংখ্যান বিভাগের সহকারী অধ্যাপক ফারহানা আফরিন দ্যুতি এ কমিটি ঘোষনা করেন। তাঁরা দুজনই নবগঠিত এ সংগঠনটির উপদেষ্টা।

কমিটিতে সহ-সভাপতি হয়েছেন জোবায়ের রহমান (ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং, ৪৩ তম ব্যাচ), শাহীনুর রহমান (নগর ও অঞ্চল পরিকল্পনা, ৪৩ তম ব্যাচ), মাহির খান আমির (গণিত, ৪৩ তম ব্যাচ), মৌসুমী আক্তার (নাটক ও নাট্যতত্ত্ব, ৪৩ তম ব্যাচ), শাওন খান (মাইক্রোবায়োলজি, ৪৪ তম ব্যাচ) ও মনির হোসাইন জাবেদ (আন্তর্জাতিক সম্পর্ক, ৪৩ তম ব্যাচ)।

যুগ্ন সাধারণ সম্পাদক হয়েছেন আরাফাত ইসলাম বিজয় (সরকার ও রাজনীতি, ৪৪ তম ব্যাচ ), মিঞা মাহতাব নির্ঝর (জার্নালিজম এন্ড মিডিয়া স্টাডিজ- ৪৫ তম ব্যাচ), মো. সোহেল রানা (ভূগোল ও পরিবেশ- ৪৫ তম ব্যাচ ) ও বাবুল হোসেন রনি (আন্তর্জাতিক সম্পর্ক- ৪৫ তম ব্যাচ )।

সাংগঠনিক সম্পাদক হয়েছেন এস এস সোহেল রানা (ইতিহাস- ৪৫ তম ব্যাচ ) এবং সহ সাংগঠনিক সম্পাদক হয়েছেন এহসান রেজা অনিম (ভূগোল ও পরিবেশ- ৪৫ তম ব্যাচ ) ও ফারুক মাহমুদ (নগর ও অঞ্চল পরিকল্পনা- ৪৫ তম ব্যাচ )।

এছাড়া কমিটিতে দপ্তর সম্পাদক হয়েছেন রিফাত চৌধুরী পিয়াস (নগর ও অঞ্চল পরিকল্পনা-৪৫ তম ব্যাচ )। কোষাধ্যক্ষ সামিউল হাসান আপন ( ভূতাত্ত্বিক বিজ্ঞান-৪৫ তম ব্যাচ ), প্রচার সম্পাদক তাজিন আহমেদ নিরব (ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজির [আইআইটি-৪৬ তম ব্যাচ ] ও উপ-প্রচার সম্পাদক মো. এনামুল হক (সরকার ও রাজনীতি- ৪৫ তম ব্যাচ ), প্রকাশনা সম্পাদক হয়েছেন ফেরদৌস মাহমুদ নিয়ন (দর্শন-৪৫ তম ব্যাচ) ক্রীড়া সম্পাদক জাকির হোসাইন (নগর ও অঞ্চল পরিকল্পনা- ৪৫ তম ব্যাচ ) ও উপ-ক্রীড়া সম্পাদক আব্দুর রহিম (আন্তর্জাতিক সম্পর্ক-৪৫ তম ব্যাচ)।

কমিটিতে সংস্কৃতি বিষয়ক সম্পাদক হয়েছেন জাহিদ হাসান (নাটক ও নাট্যতত্ত্ব-৪৬ তম ব্যাচ) ও উপ-সংস্কৃতি বিষয়ক সম্পাদক মাহমুদা রহমান মিতু (নাটক ও নাট্যতত্ত্ব, ৪৩ তম ব্যাচ) উপবৃত্তি সম্পাদক আলেয়া আক্তার আঁখি (দর্শন-৪৫ তম ব্যাচ) তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মো. নাসির উদ্দিন (ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজির [আইআইটি-৪৫ তম ব্যাচ ] শিক্ষা ও গবেষণা বিষয়ক সম্পাদক ফাইজা ইসলাম (মাইক্রোবায়োলজি, ৪৬ তম ব্যাচ) ও উপ-শিক্ষা ও গবেষণা সম্পাদক মাহমুদা আক্তার মিতু (একাউন্টিং-৪৬ তম ব্যাচ) ভর্তি বিষয়ক সম্পাদক নিয়াজ আহমেদ তমাল (ভূগোল ও পরিবেশ- ৪৬ তম ব্যাচ ) পাঠাগার বিষয়ক সম্পাদক আসিফ রহমান (আন্তর্জাতিক সম্পর্ক-৪৬ তম ব্যাচ) ও
উপ-পাঠাগার বিষয়ক সম্পাদক জাহিদ হাসান (বঙ্গবন্ধু তুলনামূলক সাহিত্য-৪৭ তম ব্যাচ), ছাত্র বিষয়ক সম্পাদক জয় রাজ (ইংরেজি-৪৫ তম ব্যাচ) ও ‍উপ-ছাত্র বিষয়ক সম্পাদক মেহেদী হাসান (চারুকলা-৪৭ তম ব্যাচ), ছাত্রী বিষয়ক সম্পাদক মাহবুবা আকবর (জার্নালিজম এন্ড মিডিয়া স্টাডিজ- ৪৬ তম ব্যাচ) ও উপ ছাত্রী বিষয়ক সম্পাদক লিমা আক্তার রিমি (ইতিহাস-৪৬ তম ব্যাচ) ।

এছাড়া কমিটিতে সদস্য হিসেবে আছেন সায়েম (নগর ও অঞ্চল পরিকল্পনা ), ফাহমিদা আফরিন সিথি (নগর ও অঞ্চল পরিকল্পনা ),
মোঃ রাজিব হোসেন রনি (পরিসংখ্যান), কানিজ ফাতেমা লাবণ্য (চারুকলা), সামিয়া আফরিন (চারুকলা), সৃষ্টি বৈদ্য (চারুকলা), রনি আহমেদ,(ইতিহাস), সোলায়মান আহমেদ রবিন (নৃবিজ্ঞান),কামরুন নাহার (লোক প্রশাসন), নুসরাত জাহান আলো (অর্থনীতি),
আতিক রেহমান (আন্তর্জাতিক সম্পর্ক),আকরাম হোসেন (মার্কেটিং), মাজেদ (প্রত্নতত্ত্ব), জুল ইকরাম নিবিড় (আইআইটি) ও মোঃ জহিরুল ইসলাম (সরকার ও রাজনীতি), এরা সবাই ৪৭ তম ব্যাচের শিক্ষার্থী । 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

0 Shares
Share via
Copy link
Powered by Social Snap