বগুড়ায় নুরের ওপর হামলার প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ, আল্টিমেটাম

বগুড়ায় ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের ভিপি নুরুল হক নুরসহ তার সঙ্গীদের ওপর ছাত্রলীগের হামলার প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ।

এ সময় হামলাকারীদের ২৪ ঘণ্টার মধ্যে গ্রেফতারের সময়সীমা বেঁধে দেয়া হয়েছে।

রোববার সন্ধ্যা ৭টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্য থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে জাতীয় প্রেসক্লাবে গিয়ে শেষ হয়।

সেখানে গিয়ে হামলার প্রতিবাদ জানায় বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ। পরে সংগঠনটির যুগ্ম আহ্বায়ক আতাউল্লাহ হামলাকারীদের অবিলম্বে গ্রেফতারের পাশাপাশি সোমবার ১২টায় ঢাবির রাজু ভাস্কর্যে বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেন।

মিছিল শেষে সংক্ষিপ্ত সভায় আতাউল্লাহ খান বলেন, ছাত্রলীগ আজ সন্ত্রাসী সংগঠনে পরিণত হয়েছে। ব্রাহ্মণবাড়িয়া ও বগুড়ায় তারা ন্যাক্কারজনকভাবে ডাকসুর ভিপিসহ বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতাকর্মীদের ওপর হামলা চালিয়েছে।

তিনি বলেন, আমরা এই ঘটনায় জড়িত প্রত্যেকের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি। জড়িতদের আইনের আওতায় আনা না হলে বাংলার ছাত্রসমাজকে সঙ্গে নিয়ে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে।

এর আগে রোববার বিকাল ৫টার দিকে বগুড়া উডবার্ণ পাবলিক লাইব্রেরি মিলনায়তনের সামনে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের ভিপি নুরুল হক নুরসহ তার সঙ্গীদের ওপর হামলা চালিয়ে মারধর করে ছাত্রলীগের নেতাকর্মীরা। এতে ভিপি নুরসহ অন্তত ২০ জন আহত হন। আহতরা প্রাথমিক চিকিৎসা শেষে বর্তমানে অ্যাম্বুলেন্স যোগে ঢাকার পথে রয়েছেন। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

0 Shares
Share via
Copy link
Powered by Social Snap