বগুড়া-৬ আসনে ৮ জনের মনোনয়ন বৈধ ঘোষণা

বগুড়া-৬ (সদর) শূন্য আসনে নির্বাচনে মনোনয়নপত্র দাখিলকারী ১১ জনের মধ্যে ৮ জনের প্রার্থীতা বৈধ বলে ঘোষণা করা হয়েছে।

সোমবার সকালে রিটার্নিং কর্মকর্তা সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মাহবুব আলম শাহ্ যাচাই-বাছাই শেষে বিএনপির প্রাথমিক মনোনীত ৩ প্রার্থীর মধ্যে একজনসহ মোট তিনজনের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন।

যাদের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে তারা হলেন- বিএনপির প্রাথমিক মনোনয়নপ্রাপ্ত অ্যাডভোকেট একেএম মাহবুবর রহমান, স্বতন্ত্র প্রার্থী মো. জাফর আলী ও আবুল হাসান।

পৌরসভা মেয়রের পদ থেকে পদত্যাগ না করায় বিএনপি মনোনীত অ্যাডভোকেট একেএম মাহবুবর রহমানের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে বলে রিটার্নিং কর্মকর্তা জানান। এছাড়া মোট ভোটারের এক শতাংশ স্বাক্ষরের গড়মিল থাকার কারণে স্বতন্ত্র দুই প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়।

যাচাই-বাছাই শেষে যে ৮জনের প্রার্থীতা বৈধ বলে ঘোষণা করা হয়েছে তারা হলেন- জাতীয় পার্টি মনোনীত নুরুল ইসলাম ওমর, বাংলাদেশ কংগ্রেসের মো. মনসুর রহমান, আওয়ামী লীগ মনোনীত এসএমটি জামান নিকেতা, বিএনপির গোলাম মোহাম্মদ সিরাজ, একই দলের রেজাউল করিম বাদশা, বাংলাদেশ মুসলিম লীগের মো. রফিকুল ইসলাম এবং দুই স্বতন্ত্র প্রার্থী সৈয়দ কবির আহম্মেদ মিঠু ও মো. মিনহাজ।

বগুড়া-৬ আসন থেকে নির্বাচিত বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সংসদ সদস্য হিসেবে শপথ না নেয়ায় আসনটি ৩০ এপ্রিল শূন্য ঘোষণা করে গত ৮ মে নির্বাচনী তফসিল ঘোষণা করা হয়। তাতে ২৩ মে পর্যন্ত মনোনয়নপত্র দাখিলের সময়-সীমা বেঁধে দেওয়া হয়। ওইদিন পর্যন্ত মোট ১১ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেন।

রিটার্নিং অফিসার মাহবুব আলম শাহ্ জানান, আগামী ৩ জুন প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন। এরপর প্রতীক বরাদ্দ শেষে আগামী ২৪ জুন ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট গ্রহণ করা হবে। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

0 Shares
Share via
Copy link
Powered by Social Snap