আজ-  ,
basic-bank
সংবাদ শিরোনাম :

ভূরুঙ্গামারীতে বিরল প্রজাতির বনরুই উদ্ধার

কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলার বলদিয়া ইউনিয়নের কাশিমবাজার ছনবান্ধা গ্রামের আব্দুর রশিদের বাড়ি থেকে একটি বিরল প্রজাতির ‘বনরুই’ উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার (২৩ মে) সন্ধ্যায় কঁচাকাটা থানা পুলিশ বনরুইটি উদ্ধার করে।

শুক্রবার সকালে থানা কর্তৃপক্ষ বনরুইটি নাগেশ্বরী উপজেলা বন কর্মকর্তার কাছে হস্তান্তর করে। এরপর বিকেলে বনরুইটিকে রংপুর বিভাগীয় বন কর্মকর্তার কার্যালয়ে পাঠানো হয়। সেখান থেকে বনরুইটিকে বন্যপ্রাণি সংরক্ষণ বিভাগের কাছে হস্তান্তরের প্রক্রিয়া চলছে বলে জানিয়েছেন নাগেশ্বরী উপজেলা বন কর্মকর্তা সাদিকুর রহমান শাহীন।
বলদিয়া ইউনিয়নের পরিষদের সদস্য রাজু আহমেদ জানান, খুটামারা গ্রামের আব্দুর রহিম, আব্দুল করিম ও মোখলেছুর রহমানসহ কয়েকজন মিলে ভারতের আসাম এলাকা থেকে বনরুইটি এনে বিক্রির উদ্দেশ্যে আব্দুর রশীদের বাড়িতে রেখেছিল।

তবে আব্দুর রশীদ দাবি করেছেন, তার ছেলের রোগের ওষুধ তৈরির জন্য বনরুইটি আনিয়েছেন। এ প্রসঙ্গে কঁচাকাটা থানার অফিসার ইনচার্জ ফারুক খলিল জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে বনরুইটি উদ্ধার করে নাগেশ্বরী উপজেলা বন বিভাগের কর্মকর্তার কাছে হস্তান্তর করা হয়।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।