আজ-  ,
basic-bank
সংবাদ শিরোনাম :

আন্তর্জাতিক ইসলামী সংগীত প্রতিযোগিতায় সেরা বাংলাদেশের আরিফিন

ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তায় অনুষ্ঠিত বহুল আলোচিত ইসলামি সংগীতের প্রতিযোগিতা ‘International Islamic Idol 2019 season 2’ তে বিশ্বের শত শত প্রতিযোগীকে পেছনে ফেলে প্রথম স্থান অধিকার করেছেন বাংলাদেশের সুলতানুল আরিফিন (সাগর)।

২৪ মে অনুষ্ঠিত গ্রান্ড ফিনালে প্রথম হওয়া সুলতানুল আরিফিন (সাগর) ঢাকা কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতির বিভাগের ১ম বর্ষের ছাত্র।

এই প্রতিযোগিতায় বিশ্বের বিভিন্ন দেশের বাছাই করা প্রায় শখানেক প্রতিযোগী অংশ নেন। সেখানে তার সুললিত কণ্ঠে বাংলাদেশের জন্য এই বিরল সম্মান বয়ে আনেন আরিফিন। পুরো আয়োজনে মোট পাঁচটি ভাষায় গান গাইতে হয় প্রতিযোগীদের। আরিফিনের এই অনবদ্য সাফল্যে বিশ্ব দরবারে বাংলাদেশের নাম আরো একবার উজ্জ্বল হলো।

সাফল্যের প্রতিক্রিয়ায় আরিফিন বলেন, ‘এটা শুধু আমার জয় না, এটা সারা বাংলাদেশে জয়। বাংলাদেশের শিক্ষার্থীদের জন্য এটিই প্রথম কোন সাফল্য নয়। বিশ্ব কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশি শিক্ষার্থীরা অনেকবার ভালো করছে। বাংলাদেশ সরকার এ ব্যাপারে একটু পৃষ্ঠপোষকতা করলে বাংলাদেশের শিক্ষার্থীরা আরো সফলতা অর্জন করতে সক্ষম হবে।’

এদিকে সুলতানুল আরিফিনের সাফল্যে ঢাকা কলেজে আনন্দের বন্যা বইছে।

ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক মোহাম্মদ আবু তাহের পাটোয়ারী বলেন, ‘বিশ্ব দরবারে সাগর প্রথম হয়ে বাংলাদেশের জন্য বিরল সম্মান বয়ে এনেছে। সে আমাদের বিভাগের গর্ব, ঢাকা কলেজ গর্ব। আমি তার উত্তরোত্তর সফলতা কামনা করি। সাগর যেন তার এই সাফল্যের ধারাবাহিকতা অব্যাহত রাখে সেই কামনাই করি।’

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।