আজ ড. মাহফুজুর রহমানের একক সংগীতানুষ্ঠান

আজ ঈদের তৃতীয় দিন রাত ১০টা ৩০ মিনিটে প্রচারিত হবে মাহফুজুর রহমানের একক সংগীতানুষ্ঠান। বেসরকারি টেলিভিশন চ্যানেল এটিএন বাংলায় প্রচারিত হবে ড. মাহফুজুর রহমানের এই একক গানের অনুষ্ঠান।

এবারে তিনি ১০টি গান গাইবেন ‘মন থেকে রইলো শুভ কামনা’ নামের সংগীতানুষ্ঠানে। গানগুলোতে সুরারোপ করেছেন মান্নান মোহাম্মদ ও রাজেশ ঘোষ। গানের কথা লিখেছেন প্রদীপ সাহা, শেখ রেজা শানু, মোহাম্ম ইকবাল হোসেন, নাজমা মোহাম্মদ এবং রাজেশ ঘোষ।

পেশাগত কাজের ব্যাস্ততা কিংবা জীবনের টানাপোড়েনকে অগ্রাহ্য করেও গানের সুরধারায় নিমগ্ন থাকার উদাহরণ হয়ে আছেন অনেক সফল মানুষেরা। গণমাধ্যম ব্যাক্তিত্ব ড. মাহফুজুর রহমানও আছেন সেই দলে। নানা সমালোচনা আর বিদ্রুপকে অগ্রাহ্য করেই গান করছেন তিনি। ডিবিসি নিউজকে দেয়া একান্ত সাক্ষাৎকারে তিনি জানান এতকিছুর পরও গান নিয়ে কেন এত আগ্রহ।

ড. মাহফুজুর রহমান বলেন, ‘আমার বয়স ৬০ এর বেশি। এই বয়সে আমি শুরু করলাম। এই বয়সে তো বেশির ভাগ গায়করা অবসর নেয়। আর আমি এই বয়সে নতুন গান শুরু করলাম, নতুনভাবে শুরু করলাম এবং গান করে যাচ্ছি। আল্লাহ যত দিন আমার গলা ভালো রাখবেন আমি চেষ্টা করে যাব নতুন নতুন গান তৈরি করার।’

বিভিন্ন সময় নানা রকম মন্তব্যের জন্য সমালোচনা ও বিতর্কেরও জন্ম দিয়েছেন তিনি। পাশাপাশি ২০১৬ সালের কোরবানি ঈদে গায়ক হিসেবে হাজির হয়ে হৈ চৈ ফেলে দেন সারাদেশে। হাট, ঘাট, মাঠ, সর্বত্রই ছিলো মাহফুজুর রহমানকে নিয়ে আলোচনা। ১০টি গান নিয়ে তার একক সংগীতানুষ্ঠানটি সেই ঈদের সবেচেয়ে জনপ্রিয় অনুষ্ঠানের স্থান দখল করে নেয়।

সেই থেকে শুরু, এখনো গান করছেন মাহফুজুর রহমান। সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকেই সমালোচনা ও বিতর্ক তৈরি করে তাকে বেসুরো গায়ক বললেও, দমে যাননি তিনি। গান করে চলেছেন নিয়মিতভাবেই।

ফেসবুকসহ সামাজিক মাধ্যমগুলোতে সমালোচনার পাশাপাশি অনেকে মাহফুজুর রহমানের গান পছন্দও করছেন। সাধুবাদ জানাচ্ছেন। তাদের মতে, বর্তমানে অনেক শিল্পীই গানের কিছু্ না জেনে-বোঝেই তারকাখ্যাতি পেয়ে যায় করপোরেট সমর্থন পেয়ে। সেখানে একজন চ্যানেল মালিক ও সংগীতানুরাগী হিসেবে মাহফুজুর রহমানের গান করা অনেক বেশিই যৌক্তিক ও আনন্দের।

২০১৬ সালের কোরবানি ঈদের ‘হৃদয় ছুঁয়ে যায়’ শিরোনামের অনুষ্ঠানের পর পরবর্তী বছর রোজার ঈদে প্রচার হয়েছে ‘প্রিয়ারে’ এবং কোরবানি ঈদে প্রচার হয়েছে তার একক সংগীতানুষ্ঠান ‘স্মৃতির আল্পনা আঁকি’। গত বছর প্রচার হয়েছে ‘মনে পড়ে তোমায়’ এবং কোরবানি ঈদে ‘বলোনা তুমি কার’। সেই ধারাবাহিকতায় আজ ঈদের তৃতীয় দিন প্রতিবারের মতই এবারো অনুষ্ঠিত হবে তার গানের অনুষ্ঠান।

মাহফুজুর রহমানের গাওয়া গানগুলো হলো- ভুলে গেলে তুমি, মনের কারাগারে, শত চেষ্টাতেও, যে ক্ষতি, দেখছি যতই, আমার পৃথিবী, ফিরে এসো, চাঁদ মুখ, কোথায় হারালে এবং তুমি এক পা বাড়ালে। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

0 Shares
Share via
Copy link
Powered by Social Snap