আজ-  ,
basic-bank
সংবাদ শিরোনাম :

রেকর্ড ভেঙে ফেললো সালমানের ‘ভারত’!

ঈদে মুক্তি পেল বহুকাঙ্ক্ষিত বলি মুভি ‘ভারত’। আর এই সিনেমা দিয়ে নিজের রেকর্ডই ভেঙে ফেললেন বলি ভাইজান সালমান খান।

গতকাল বুধবার ঈদুল ফিতরের দিনে দেশটির ৪ হাজার ৭০০ হলে মুক্তি পেয়েছে সিনেমাটি।

কেমন আয় করল সালমান খানের ‘ভারত’? বলি বাবল জানিয়েছে, চলতি বছরের হাইয়েস্ট রেটেড ছবিগুলো হলো – ‘কলঙ্ক’, ‘কেশরী’, ‘গাল্লি বয়’ আর ‘টোটাল ধামাল’। আর এসব ছবিকে পেছনে ফেলে সারিতে প্রথম স্থান দখল করেছে ‘ভারত’।

বিশ্লেষকদের মতে, এভাবে ধারাবাহিক আয় করে যেতে থাকলে চলতি বছরে এখন পর্যন্ত সর্বাধিক আয়ের রেকর্ডটি ‘ভারত’ ছবিরই হবে।

বিভিন্ন ভারতীয় গণমাধ্যমের খবর অনুযায়ী, মুক্তির প্রথম দিনেই সালমান খানের নতুন ছবি ভারত আয় করেছে ৪২.৩০ কোটি রুপি যা ২০১৯-এ বাণিজ্যিক দিক থেকে সালমান-ক্যাটরিনা জুটির এখন পর্যন্ত সেরা ছবি। ভারত ছবির এমন সাফল্যে নিজের রেকর্ড সালমান নিজেই ভেঙেছেন জানিয়ে বলি সিনেমা বিশ্লেষক তরণ আদর্শ জানান, এর আগে সালমান খানের প্রথম দিনে সর্বচ্চ আয়ের রেকর্ড ছিল ‘প্রেম রতন ধন পায়ো’ ছবিটির। সুরজ বরজাতিয়ার ওই ছবিটির প্রথম দিনে বক্স অফিস কালেকশন ছিল ৪০ কোটি রুপি।

তালিকায় দ্বিতীয় অবস্থানে ছিল ‘সুলতান’। এই ছবির কালেকশন ৩৬.৫৪ কোটি রুপি।

আর এবার এই দুই ছবিকে পেছনে ফেলে প্রথম স্থান দখল করল সালমান- ক্যাটরিনার নতুন রসায়ন ‘ভারত’ ছবি।

সে হিসাবে ‘সুলতান’ চলে এলো তৃতীয়তে। এরপরই অবস্থান টাইগার জিন্দা হ্যায় (৩৪.১০ কোটি)।

ঈদের দিন ব্যবসাসফল সালমানের অন্য ছবির তালিকায় আরও রয়েছে সুলতান, রেস থ্রি, বজরঙ্গী ভাইজান, কিক, বডিগার্ড।

এদিকে ছবি মু্ক্তির পর নিজের রেকর্ড নিজে ভেঙে উল্লসিত সালমান খান। টুইটে তিনি সিনেমাটির পরিচালক ও এর কলাকুশলীসহ সিনেপ্রেমীদের ধন্যবাদ জানিয়েছেন।

জানা গেছে, দক্ষিণ কোরিয়ার ছবি ‘অড টু মাই ফাদার’এর হিন্দি রিমেক ‘ভারত’। যদিও পরিচালক আলী আব্বাস জাফর প্রথম থেকেই জানিয়ে আসছিলেন, রাজ কাপুরের ‘মেরা নাম জোকার’ সিনেমা থেকে অনুপ্রাণিত হয়ে ‘ভারত’ নির্মিত হয়েছে।

ছবিতে ভারতীয়-রাশিয়ান সার্কাসের বিষয়টি তুলে ধরা হয়েছে। ১৯৬০ সালের প্রেক্ষাপট থেকে বর্তমান পর্যন্ত সময়কাল আবর্তিত হবে ছবিতে।

আর এই ঘটনার আবর্তনে সালমান খানকে বিভিন্ন বয়সের পাঁচটি লুকে দেখা যাবে। কখনও ধূসর চুল-দাড়ি, গোঁফ আর চশমার অবয়বে ষাটোর্ধ্ব বৃদ্ধ আবার কখনও একেবারে তরুণ হিসাবে দেখা যাবে সালমানকে।

সালমান ছাড়াও ভারত ছবিতে রয়েছেন ক্যাটরিনা কাইফ, টাব্বু, জ্যাকি শ্রফ ও সুনীল গ্রোভার।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।