আজ-  ,
basic-bank
সংবাদ শিরোনাম :

দরিদ্রদের রক্ত চুষে নিজেদের পরিবর্তন ঘটাচ্ছে ঋণ দেয়া এনজিওগুলো

গরীব মানুষের কিস্তির টাকা নিয়ে পালিয়েছে টিএমএসএস নামে বেসরকারি একটি সংস্থার কর্মী। উল্টো ঋণখেলাপীর অভিযোগে সংগঠনটির দায়ের করা মামলায় কারাভোগ করছেন গাইবান্ধার হত-দরিদ্র দুই গৃহিনী। দণ্ডপ্রাপ্তদের মুক্তির আশ্বাসে স্বজনদের কাছ থেকে টাকাও নিয়েছে এনজিওটির কর্মকর্তা। এভাবেই ক্ষুদ্রঋণের যাতাকলে পিষ্ট হচ্ছে অভাবী জনপদ গাইবান্ধার মানুষ।

টিএমএসএসের ঋণখেলাপীর মামলায় স্ত্রী আকলিমা কারাগারে। সন্তানদেরও নিয়ে বিপাকে সদরের তরফকালের দিনমজুর আব্দুর রাজ্জাক। একই অবস্থা তার প্রতিবেশী শাহিন মিয়ারও। তাদেও অভিযোগ, মশিউর নামে টিএমএসএসের এক মাঠকর্মী সঞ্চয় ও ঋণের প্রায় অর্ধেক টাকা আদায় করে উধাও হয়। উল্টো এনজিওটির দায়ের করা প্রতারণার মামলায় সাজা খাটছে হতদরিদ্র দুই গৃহিনী।

আদালতে ছয় মাসের দন্ডপ্রাপ্ত দুই নারীর কারামুক্তির আশ্বাসে স্বজনদের ঋণের টাকা পরিশোধ করতে বলেন এনজিওটির কর্মকর্তা। দাদনের টাকা নিয়ে ৩০ হাজার টাকা পরিশোধ করলেও মুক্তি মেলেনি তাদের। এ ব্যাপারে কথা বলতে গেলে সময় সংবাদকে উৎকোচ দিতে চান এনজিওটির কর্মকর্তা। সূত্র; সময় টিভি অনলাইন

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।