বাসি দই, মিষ্টি ও রসমালাই বিক্রি করছে ‘ফুল কলি’

বাসি দই, মিষ্টি ও রসমালাই বিক্রি করছে নামকরা প্রতিষ্ঠান ‘ফুল কলি’। প্রতিষ্ঠানটি কৌশলে মেয়াদোত্তীর্ণ স্টিকার তুলে ক্রেতাদের সঙ্গে প্রতারণা করছে। এ অপরাধে ফুল কলিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার রাজধানীর মতিঝিল ও ওয়ারী এলাকায় অভিযান চালিয়ে এ জরিমানা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। এ সময় মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রি ও নোংরা পরিবেশে খাদ্যপণ্য তৈরি করায় আরও তিনটি প্রতিষ্ঠানকে ৪০ হাজার টাকা জরিমানা করে অধিদফতর।

অধিদফতরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ারের সার্বিক তত্ত্বাবধানে অভিযান পরিচালনা করেন সহকারী পরিচালক আব্দুল জব্বার মণ্ডল।

অধিদফতরের সংশ্লিষ্ট কর্মকর্তা জানান, বৃহস্পতিবার রাজধানীর ওয়ারী ও মতিঝিল এলাকায় বাজার তদারকি করা হয়। এ সময় মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রির অপরাধে জনপ্রিয় ফার্মেসিকে ১০ হাজার টাকা, পিন্টু ড্রাগ হাউসকে ১০ হাজার, দই, মিষ্টি ও রসমালাই মেয়াদোত্তীর্ণের স্টিকার উঠিয়ে বিক্রির অপরাধে ফুল কলিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

নোংরা পরিবেশে খাদ্যসামগ্রী উৎপাদন ও প্রক্রিয়াকরণের অপরাধে হাড়ি গোস্তকে ২০ হাজার টাকাসহ চার প্রতিষ্ঠানকে মোট ৯০ হাজার টাকা জরিমানা করা হয়। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

0 Shares
Share via
Copy link
Powered by Social Snap