সোনার বাংলা সাহিত্য পরিষদের সম্মাননা পেল শেরপুরের ৫ কবি-সাহিত্যিক

শিল্প-সাহিত্যে বিশেষ অবদানের জন্য আটজন কবি-কথাশিল্পীকে সম্মাননা ও অর্থ পুরস্কার দেওয়া হয়েছে। সোনার বাংলা সাহিত্য পরিষদের উদ্যোগে (এসবিএসপি) গত ৬ জুলাই বিকাল ৪টায় শিল্পকলা একাডেমির চিত্রশালায় এ সম্মাননা দেওয়া হয়।

এ বছর কবি আলমগীর রেজা চৌধুরী, শিশুসাহিত্যিক মোজাম্মেল হক নিয়োগী, গীতিকবি অতনু তিয়াস, শিশুসাহিত্যিক জ্যোৎস্নালিপি, ঔপন্যাসিক কিঙ্কর আহসান, বিজ্ঞান লেখক রনক ইকরাম, গল্পকার সাইফ বরকতউল্লাহ ও শিশুসাহিত্যিক শাম্মী তুলতুল এ সম্মাননা পান।
এছাড়া ২৩ জন লেখককে তাদের গ্রন্থের জন্য দেওয়া হয় বীর মুক্তিযোদ্ধা মরহুম ছায়েদুল ইসলাম গ্রন্থ স্মারক।

এই ২৩ জনের মধ্যে শেরপুরের ৫ জন কবি-সাহিত্যিক রয়েছে। এরা হলেন, মহিউদ্দিন বিন জুবায়েদ, গ্রন্থ ‘তোমাকে খুজে ফিরি চৈতালী হওয়ায়’ আশারাফ আলী চারু, গ্রন্থ ‘ নির্বাক জননী’, রাবিউল ইসলাম, গ্রন্থ ‘ স্বচ্ছ ভালবাসা’, বেবী ব্রিজেট চিশিম, গ্রন্থ ‘ মেঘ মায়ার কাব্য’ এবং মোস্তাুফিজুর হক, গ্রন্থ ‘মধুমতির তীরে’।

নীতুল প্রকাশনীর সহযোগিতায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কথাসাহিত্যিক সেলিনা হোসেন। বিশেষ অতিথি ছিলেন কথাসাহিত্যিক জাকির তালুকদার। অনুষ্ঠান উদ্বোধন করেন শিশুসাহিত্যিক আসলাম সানী। প্রধান আলোচক ছিলেন কবি কাজী রোজী, চলচ্চিত্রনির্মাতা ও কবি মাসুদ পথিক।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কবি তারেক হাসান। সার্বিক তত্ত্বাবধানে ছিলেন কবি ফখরুল হাসান।

এদিকে শেরপুরের ৪ কবি-সাহিত্যিকের এ সম্মাননা বয়ে আনায় গাঙচিল সাহিত্য সংস্কৃতি পরিষদের শেরপুর জেলা শাখার আহ্বায়ক কবি ও সাংবাদিক রফিক মজিদ এবং সদস্য সচিব কবি জাহাঙ্গীর আলম সকলকে অভিনন্দন জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

0 Shares
Share via