শেরে-ই বাংলা মেডিকেলে ডেঙ্গু জ্বরে তরুণীর মৃত্যু

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ডেঙ্গু জ্বরে সুমাইয়া (১৮) নামে এক তরুণীর মৃত্যু হয়েছে।

নিহত সুমাইয়া পটুয়াখালী জেলার দুমকী উপজেলার ফজলুর হকের মেয়ে।

সোমবার (১৯ আগস্ট) দুপুর ২টা ৩০ মিনিটের দিকে আইসিইউতে তার মৃত্যু হয়। হাসপাতালের পরিচালক ডা. বাকির হোসেন তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা যায়, গত ১৬ আগস্ট রাত ১১টা ২০ মিনিটে দুমকী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে আশঙ্কাজনক অবস্থায় তাকে বরিশাল শেরে-ই বাংলা মেডিকেলে ভর্তি করা হয়। গত রোববার মধ্য রাতে অবস্থার অবনতি হলে তাকে আইসিইউ’তে প্রেরণ করা হয়।

শেরে-ই বাংলা মেডিকেলের পরিচালক ডা. মো. বাকীর হোসেন জানান, সুমাইয়াকে ১৬ আগস্ট রাতে আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়। তার পেটে ব্যাথা, ডায়রিয়া, জ্বর এবং লাঞ্চে সমস্যা ছিল। চিকিৎসকরা তাকে সুস্থ করার সর্বাত্মক চেষ্টা চালিয়েছেন। কিন্তু তার অবস্থার অবনতি হলে তাকে রবিবার রাতে আইসিইউ’তে নেয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সোমবার দুপুর ২টায় তার মৃত্যু হয়।

এ নিয়ে শেরে-ই বাংলা মেডিকেলে চিকিৎসাধীন অবস্থায় ৫ জন এবং গৌরনদী স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় এক ডেঙ্গু রোগীর মৃত্যু হয়েছে।

এদিকে, গত ২৪ ঘণ্টায় নতুন করে ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে বরিশাল শেরে-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছেন ৬৫ জন। এই সময়ের মধ্যে চিকিৎসায় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬২ জন।

সোমবার দুপুর পর্যন্ত হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন ১৮৯ জন ডেঙ্গু রোগী। এর মধ্যে পুরুষ ১০৩ জন, নারী ৪৩ এবং ৪৩ জন শিশু।

গত ২৪ ঘণ্টায় নতুন করে ভর্তি হওয়া ৬৫ জনের মধ্যে পুরুষ ৩৩ জন, নারী ২৫ জন ও শিশু রয়েছে ৭ জন।

গত ১৬ জুলাই থেকে সোমবার দুপুর পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে শেরে-ই বাংলা মেডিকেলে ভর্তি হয়েছেন ১ হাজার ২৮০ জন। এই সময়ে চিকিৎসায় সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ১ হাজার ৮৭ জন।

শেরে-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মো. বাকির হোসেন জানান, বরিশালসহ দক্ষিণাঞ্চলে ডেঙ্গু আক্রান্ত রোগী কমে আসছে। অল্প কিছুদিনের মধ্যে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা শূন্যের কোটায় নেমে আসবে বলে আশা করছি।

তিনি আরও বলেন, হাসপাতাল কর্তৃপক্ষসহ সিটি করপোরেশনের নানামুখি উদ্যোগ এবং জনসচেতনতার কারণে বরিশালের মানুষ ডেঙ্গু আক্রান্ত কম হয়েছে। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

0 Shares
Share via
Copy link
Powered by Social Snap