ছাত্রলীগ নেতার ভাবির উড়ে যাওয়া ’কোকাকিল’ পাখি উদ্ধারে ফায়ার সার্ভিস

মানিকগঞ্জের শিবালয় উপজেলার বরংগাইল এলাকায় মধুমতি সিএনজি স্টেশনে ছাত্রলীগের এক নেতার ভাবির উড়ে যাওয়া পোষা পাখি ধরে দিয়েছেন ফায়ার সার্ভিস কর্মীরা।

মঙ্গলবার (৬ এপ্রিল) দিনগত রাতে উপজেলার ওই এলাকায় এ ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, আশিকি নামে এক গৃহবধূ পরিবারের সাথে প্রাইভেটকারে করে ঢাকা থেকে ঝিনাইদহ যাচ্ছিলেন। সাথে ছিল তার একটি বিদেশি পোষা পাখি। পাখিটির নাম ‘কোকাকিল’। পথে মধুমতী সিএনজি স্টেশনে গাড়িতে গ্যাস নেয়ার সময় ঘটে বিপত্তি। হঠাৎ গাড়ির জানালা দিয়ে পাখিটি উড়াল দিয়ে পাশের একটি গাছের মগডালে গিয়ে বসে। এতে কান্নায় ভেঙে পড়েন আশিকি। স্থানীয়রা পাখিটি উদ্ধারের চেষ্টা করে ব্যর্থ হয়। পরে ডাকা হয় ফায়ার সার্ভিস কর্মীদের। এসময় ঘিওর উপজেলা ফায়ার সার্ভিসের একটি দল গিয়ে পাখিটি উদ্ধার করে আশিকির হাতে তুলে দেয়া হয়।

শিবালয় উপজেলা ছাত্রলীগ সভাপতি আব্দুল আওয়াল বলেন, বিদেশি পাখিটি কেন্দ্রীয় ছাত্রলীগের এক নেতার ’তিনি নাম প্রকাশ করেননি’ ভাবির। আসলে তার অনুরোধেই ফায়ার সার্ভিস সদস্যরা পাখিটি উদ্ধার করে দিয়েছেন।

এই ঘটনার বিষয়ে ঘিওর ফায়ার সার্ভিসের টিম লিডার ফজলুর রহমান জানান, স্থানীয় ছাত্রলীগ নেতাদের বিশেষ অনুরোধে পোষা বিদেশি পাখিটি উদ্ধার করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *