বরিশালে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত ৫১ জনের

বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের (শেবাচিম) করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় গত ২৪ ঘণ্টায় ২ জন করোনা পজেটিভ রোগীসহ ৮ জনের মৃত্যু হয়েছে। ওই ওয়ার্ডে এখনও চিকিৎসাধীন আছেন ১৬২ জন রোগী। এদিকে মেডিকেল কলেজের আরটি পিসিআর ল্যাবে গত ২৪ ঘণ্টায় ১৮৫ জনের নমুনা পরীক্ষায় ৫১ জনের করোনা শনাক্ত হয়েছে।

হাসপাতালের পরিচালক কার্যালয় সূত্র জানায়, গত ২৪ ঘণ্টায় চিকিৎসায় সুস্থ হয়ে এই হাসপাতালের করোনা ওয়ার্ড ত্যাগ করেছেন ১০জন। এই সময়ে করোনা আক্রান্ত এবং উপসর্গ নিয়ে হাসপাতালের করোনা ওয়ার্ডে ভর্তি হয়েছেন ২৮জন রোগী। গত ২৪ ঘণ্টায় এই ওয়ার্ডে ২ জন করোনা আক্রান্তসহ করোনা উপসর্গ নিয়ে ৮জন রোগীর মৃত্যু হয়েছে।

মঙ্গলবার দুপুর পর্যন্ত করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন ছিলেন ১৬২ জন রোগী। কিন্তু করোনা ওয়ার্ডে শয্যা রয়েছে ১৫০টি। শয্যার চেয়ে রোগী বেশী হওয়ায় ওয়ার্ড ছাড়িয়ে বারান্দায় ছড়িয়ে পড়েছে করোনা ওয়ার্ডের রোগী।
গত বছরের ১৭ মার্চ শের-ই বাংলা মেডিকেলে নতুন করোনা ইউনিট চালুর পর এই প্রথম শয্যা সংখ্যার বেশী রেকর্ড সংখ্যক ১৬২ জন রোগী ভর্তি হলো সেখানে।

হাসপাতালের সহকারী পরিচালক ডা. মো. মনিরুজ্জামান এই তথ্য নিশ্চিত করে বলেন, শয্যার চেয়ে রোগী সংখ্যা বেশী হওয়ায় তাদের চিকিৎসা দিতে হিমশিম খেতে হচ্ছে ডাক্তার-নার্সদের।

এদিকে গত ২৪ ঘণ্টায় শের-ই বাংলা মেডিকেল কলেজের আরটি পিসিআর ল্যাবে ১৮৫ জনের নমুনা পরীক্ষায় ৫১ জনের করোনা শনাক্ত হয়েছে। যা মোট পরীক্ষার ২৭.৫৬ ভাগ।

মেডিকেল কলেজের আরটি পিসিআর ল্যাবের প্রধান সহকারী অধ্যাপক ডা. একেএম আকবর কবির এই তথ্য নিশ্চিত করেছেন।

আরো পড়ুন