কিশোরগঞ্জে নতুন করে ২৯ জনের করোনা শনাক্ত

কিশোরগঞ্জে গত ২৪ ঘণ্টায় করোনায় ২৯ জনের করোনা শনাক্ত হয়েছে। তাদের মধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলায় ১৭ জন, করিমগঞ্জে ১ জন, পাকুন্দিয়ায় ১ জন, কটিয়াদীতে ৩ জন, ভৈরবে ৫ জন, নিকলীতে ১ জন ও বাজিতপুরে ১ জন। এ নিয়ে জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা ৪ হাজার ৪১৪ জন। গত ২৪ ঘণ্টায় শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে নতুন করোনা রোগী শনাক্ত হয়েছে ২ জন, সুস্থ হয়ে ছাড়পত্র পেয়েছেন ১ জন এবং এ হাসপাতালের আইসিইউতে ভর্তি রযেছেন ৫ জন।

সিভিল সার্জন ডা. মুজিবুর রহমান আজ বৃহস্পতিবার রাত ৯ টার দিকে এ তথ্য জানিয়েছেন।

গত ২০, ২১ ও ২২ এপ্রিল শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজের আরটি-পিসিআর ল্যাব হতে (প্রি আইসোলেশনে ভর্তিকৃত জরুরী রোগীসহ) ৯৪ জনের নমুনা সংগ্রহ করে ১২ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। গত ২১ এপ্রিল বাজিতপুর জহুরুল ইসলাম মেডিকেল কলেজের আরটি-পিসিআর ল্যাবে ৮৪ জনের নমুনা পরীক্ষায় ৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এছাড়া কিশোরগঞ্জ-২৫০ শয্যা জেনারেল হাসপাতালে রেপিড এন্টিজেন টেস্টে ১১৮ টি স্যাম্পলের মধ্যে (পুরাতন ৩ টিসহ) ১৩ টিতে করোনা পজিটিভ পাওয়া গেছে।

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ২৯ জন। এ পর্যন্ত জেলায় মোট ৩ হাজার ৯৩০ জন সুস্থ হয়েছেন। করোনা আক্রান্ত হয়ে জেলায় মৃত্যুবরণ করেছেন মোট ৭৫ জন।
বর্তমানে জেলায় সর্বেমোট আক্রান্ত রোগীর সংখ্যা ৪০৯ জন। এরমধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলায় ১৯৫ জন, হোসেনপুরে ১৫ জন, করিমগঞ্জে ৮ জন, তাড়াইলে ৭ জন, পাকুন্দিয়ায় ২৯ জন, কটিয়াদীতে ৩২ জন, কুলিয়ারচরে ১৭ জন, ভৈরবে ৬০ জন, নিকলীতে ৪ জন, বাজিতপুরে ২৪ জন, ইটনায় ১ জন, মিঠামইনে ১৩ জন ও অষ্টগ্রামে ৪ জন।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, বর্তমানে হোম কোয়ারেন্টাইনে / আইসোলেশনে রয়েছেন ৩৭৭ জন। আর হাসপাতাল আইসোলেশনে রয়েছেন ৩২ জন।
গত ২৪ ঘণ্টায় ভ্যাকসিনের জন্য রেজিস্ট্রেশন করেছেন ২২৫ জন। ৭ ফেব্রুয়ারি থেকে এ পর্য়ন্ত রেজিস্ট্রেশন করেছেন ১ লক্ষ ২৬ হাজার ৭০৭ জন। গত ২৪ ঘন্টায় প্রথম ডোজ টিকা নিয়েছেন ১৯৩ জন এবং দ্বিতীয় ডোজ টিকা নিয়েছেন ২ হাজার ২৭৯ জন। এ পর্যন্ত প্রথম ডোজ টিকা নিয়েছেন ৭৬ হাজার ১৪১ জন এবং মোট দ্বিতীয় ডোজ নিয়েছেন ২৭ হাজার ৮৪১ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *