চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় করোনায় প্রাণ হারিয়েছে ৫ জন, বেড়েছে শনাক্ত

চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন আরও ৫ জন। গতকালে যে সংখ্যা ছিল ৭ জন। একইসময় এ ভাইরাসে নতুন করে আক্রান্ত হয়েছেন ১৯৮ জন। যা গতকালের তুলনায় ৯২ জন বেশি। মৃত্যু কমলেও এদিন বেড়েছে শনাক্তের সংখ্যা। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫০ হাজার ৪৭৮ জনে এবং মৃতের সংখ্যা দাঁড়াল ৫৪০ জনে।

মঙ্গলবার (৪ মে) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানা যায়।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ১৯৮ জনের করোনা শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষা করা হয়েছে ১ হাজার ৩০৭ জন। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ১৩৭ জন এবং উপজেলায় ৬১ জন।

প্রকাশিত প্রতিবেদন থেকে জানা যায়, এইদিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ২৪১টি, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৩০৪টি, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৪২টি এবং চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ২০৮টি নমুনা পরীক্ষা করা হয়।

এতে চবি ল্যাবে ৫৩ জন, বিআইটিআইডি ল্যাবে ৩১ জন, চমেক ল্যাবে ১৬ জন এবং সিভাসু ল্যাবে ৩২ জনের করোনা পজেটিভ রিপোর্ট এসেছে।

এদিকে এইদিন বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১২৪টি নমুনা পরীক্ষা করে ১৩ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ২৬৭টি নমুনা পরীক্ষা করে ১৫ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৩৮টি নমুনা পরীক্ষা করে ৮ জন, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৫৮টি নমুনা পরীক্ষা করে ২৬ জন এবং মেডিক্যাল সেন্টার হাসপাতালে ৯টি নমুনা পরীক্ষা করে ৪ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

এদিন কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১৬টি নমুনা পরীক্ষা করলেও কারও দেহে করোনাভাইরাসের অস্তিত্ব মেলেনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *