অসহায়দের মুখে হাসি ফোঁটালেন নব্যদীপ্তির একঝাঁক তরুণ-তরুণী


সঞ্জু রায়, বগুড়া জেলা প্রতিনিধি
: কোভিড-১৯ এর কারণে সৃষ্ট প্রতিকূল পরিস্থিতিতে পবিত্র ঈদ-উল ফিতরকে সামনে রেখে বগুড়ায় ‘শুদ্ধ চিন্তায় তারুণ্য’ স্লোগানে প্রবীণ এবং অসহায় মানুষের মুখে হাসি ফোঁটাতে এগিয়ে এসেছে জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের উদ্যোমী একঝাঁক তরুণ-তরুণদের সংগঠন নব্যদীপ্তি। নিজেদের ঈদের নতুন বস্ত্র কেনার টাকায় বৃদ্ধাশ্রমে ৪৫জন প্রবীণ মানুষকে পৌঁছে দিয়েছেন নতুন বস্ত্র এবং অর্ধশতাধিকের বেশী মানুষকে উপহার হিসেবে দিয়েছেন ঈদের যাবতীয় খাদ্যসামগ্রী। অল্প বয়সের এই শিক্ষার্থীদের এমন মানবিক কার্যক্রমে আবেগাপ্লুতভাবে শুধু দোয়া ও কৃতজ্ঞতা প্রকাশ করেছেন উপকারভোগীরা।

মঙ্গলবার সকালে শহরের জলেশ্বরীতলা অনলাইন পোর্টাল বগুড়া লাইভ এর ইয়ূথ উইংস নব্যদীপ্তি সংগঠনের উক্ত বিতরণ কার্যক্রমে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ও জেলা পুলিশের মিডিয়া মুখপাত্র ফয়সাল মাহমুদ। বিতরণকালে তিনি বলেন, শিক্ষার্থীদের এই উদ্যোগ সমাজের হাজারো সামর্থ্যবান মানুষের কাছে একটি বিশাল বার্তা। দেশের এই ক্রান্তিকালে তারা যে মানবিকতা প্রদর্শন করেছে তা সত্যিই প্রশংসার দাবিদার। ইতিবাচক কাজের এই ধারা অব্যাহত রাখার আহ্বান জানিয়ে তিনি সংগঠনের সদস্যদের শুভ কামনা জানায়।

বগুড়া লাইভ এর উপদেষ্টা মন্ডলীর সভাপতি ও বিজয় টিভির জেলা প্রতিনিধি তানজিজুল ইসলাম স্মরণ এর সভাপতিত্বে বিতরণকালে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন বগুড়া জেলা আওয়ামী লীগের সদস্য রুমানা আজিজ রিংকি, গণমাধ্যমকর্মী সজল শেখ, নব্যদীপ্তি সংগঠনের পক্ষে তাসনিয়া তাসনিম শ্রুতি, আনিকা গওহর অনন্যা, জাকি তাজওয়ার সমুদ্র, আরমানি তরফদার, তুবা প্রমুখ। মঙ্গলবার বিতরণ কার্যক্রমে ঈদসামগ্রীস্বরুপ প্রতিটি পরিবারকে প্রদান করা হয়েছে চিনিগুড়া আতপ চাউল, মুরগি, লাচ্ছা, সেমাই, চিনি, সয়াবিন তেল, কনডেন্স মিল্ক এবং যাবতীয় মসলাসহ নানা সামগ্রী।

আরো পড়ুন