চাঁপাইনবাবগঞ্জে চলছে ৭ দিনের লকডাউন চলছে

ডেস্ক রিপোর্টঃ চাঁপাইনবাবগঞ্জে করোনা সংক্রমণের হার বেড়ে যাওয়ায় ১১ দফা নির্দেশনা দিয়ে জেলা জুড়ে গতকাল রাত ১২টা থেকে আগামী এক সপ্তাহের জন্য লকডাউন ঘোষণা করা হয়। গতকাল বেলা পৌনে ১টায় জেল প্রাশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে প্রেস ব্রিফিংকালে জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ এ ঘোষণা দেন।

এ সময় তিনি জানান, সম্প্রতি সময়ে চাঁপাইনবাবগঞ্জ জেলায় করোনা সংক্রমণের ঊর্ধ্বমুখী প্রবণতা লক্ষ্য করা যাচ্ছে। গত এক সপ্তাহে করোনা সংক্রমণের হার পর্যবেক্ষণে দেখা যায়, এখানে করোনা সংক্রমণের হার শতকরা ৫০ ভাগের অধিক। যা জাতীয় সংক্রমণের হারের পাঁচ গুণের বেশি। এ ছাড়া সোনামসজিদ স্থলবন্দর দিয়ে ভারত থেকে আগত বাংলাদেশীদের যথাযথ কোয়ারেন্টিন নিশ্চিত করা হলেও ভারতীয় ভ্যারিয়েন্ট ছড়িয়ে পড়ার আশঙ্কা রয়েছে। এ অবস্থায় পরিস্থিতির অবনতি হওয়ায় সার্বিক পরিস্থিতি বিবেচনায় মন্ত্রিপরিষদ বিভাগের নির্দেশনাক্রমে জনগণকে সুরক্ষিত ও নিরাপদ রাখতে জেলা করোনা প্রতিরোধ কমিটির সর্বসম্মত সিদ্ধান্ত ও স্বাস্থ্য বিশেষজ্ঞদের পরামর্শে আগামী সাত দিনের জন্য জেলাজুড়ে লকডাউন কার্যকর করা হলো। যা আগামী ৩১ তারিখ পর্যন্ত কার্যকর থাকবে। জরুরি সেবা ও পণ্য বহনকারী যান ছাড়া সব ধরনের যানবাহন বন্ধ থাকবে।

সেই সাথে মুদিখানা ও ওষুধের দোকান ছাড়া সব ধরনের দোকানপাট, হাটবাজার বন্ধ রয়েছে।
পুলিশ সুপার এ এইচ এম আবদুর রকিব, সিভিল সার্জন ডা: জাহিদ নজরুল চৌধুরী, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জাকিউল ইসলাম প্রেস ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন।

আরো পড়ুন